শিক্ষাঙ্গনলিড নিউজ

৯০ ভাগ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে : বুয়েট ভিসি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) আবরার ফাহাদ হত্যার পর নানা ঘটনার পর আজ সোমবার শুরু হয়েছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। তবে সে হত্যাকাণ্ড ও পরবর্তী আন্দোলনের প্রভাব ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে পড়েনি বলে জানিয়েছেন উপাচার্য (ভিসি) অধ্যাপক সাইফুল ইসলাম। ৯০ ভাগ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে বলেও জানান তিনি।

আজ সোমবার সকাল পৌনে ১১টার দিকে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন বুয়েট ভিসি। আজ  ৯টায় বুয়েটে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। প্রথম পর্বের তিন ঘণ্টাব্যাপী এই লিখিত পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে হচ্ছে জানিয়ে উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের দাবি পূরণে আমরা কাজ করছি। আবরার হত্যার প্রতিবাদের আন্দোলন ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে কোনো প্রভাব ফেলেনি।

বুয়েটের সংকট নিরসনে কয়েকটি কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে ভিসি সাইফুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীদের দাবি আমরা মেনে নিয়েছি। আমাদের যে সমস্যা রয়েছে সেগুলো সমাধানে বেশ কয়েকটি কমিটি করেছি। আশা করি, দ্রুতই সংকট নিরসন হবে।’ বুয়েটের হলে হলে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে ভিসি বলেন, ‘শিক্ষার্থীরা যে কোনো প্রয়োজনে আমার সঙ্গে আলোচনা করতে পারে। আশা করি, তারা আমাদের সহযোগিতা করবে। কারণ তাদের দাবির বিষয়ে আমরা একমত।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button