বিনোদন

না ফেরার দেশে বলিউড অভিনেতা শিব কুমার

আরও এক নক্ষত্রপতন।  ২০২২ সালটা যে মোটেই ভাল যাচ্ছে না, তা আর বলার অপেক্ষা রাখে না। একের পর এক মৃত্যুসংবাদ। বলিউড ইন্ডাস্ট্রিতে বড় ধাক্কা। অকালে  চলে গেলেন বলি অভিনেতা তথা চিত্রনাট্যকার শিব কুমার সুব্রহ্মণ্যম। অভিনেতার মৃত্যুর খবরে শোকের ছায়া পড়েছে ।  রোববার (১০ এপ্রিল) দিবাগত রাতে মুম্বাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই চিত্রনাট্যকার।

সোমবার সকালেই অভিনেতা  শিব কুমার সুব্রহ্মণ্যমেরল মৃত্যুক খবর জানিয়েছেন অভিনেতা আয়েশা রাজা। তিনি লিখেছেন, আর কী বলব আমার বন্ধু, শান্তিতে ঘুমিও, সমস্ত যন্ত্রণা থেকে মুক্তি পেলে।

গত প্রায় তিন দশক ধরে টেলিভিশন ও হিন্দি ছবিতে অভিনয় করছিলেন  শিব কুমার সুব্রহ্মণ্যম। তার অভিনয় দিয়ে সমৃদ্ধ করেছিলেন ফিল্ম ইন্ডাস্ট্রিকে।  এহেন দক্ষ অভিনেতার আকস্মিক চলে যাওয়াটা যেন বড় ক্ষতি। তবে ঠিক কীভাবে মৃত্যু হল অভিনেতার, তা এখনও জানা যায় নি। বলিউড পরিচালক হনসল মেহতাও নিজের টুইটারে শোকজ্ঞাপন করেছেন। এবং অভিনেতার শেষকৃত্যের খবর জানিয়েছেন। হনসল মেহতা টুইটারে লিখেছেন, সোমবার মুম্বইয়ের মোক্ষধাম হিন্দু শ্মশানে প্রয়াত অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে।

একাধিক টেলিভিশন ও হিন্দি ছবির জনপ্রিয় মুখ শিব কুমার সুব্রহ্মণ্যমকে শেষবারের মতোন ‘মীনাক্ষী সুন্দরেশ্বর’ ছবিতে দেখা গিয়েছিল। প্রতিভাবান অভিনেতা ১৯৮৯ সালে বিধু বিনোদ চোপড়ার ছবি ‘পরিন্দা’ দিয়ে বলিউডে পা রেখেছিলেন।  অনিল কাপুর,মাধুরী দীক্ষিত, জ্যাকি শ্রফ, নানা পাটেকর অভিনীত এই ছবির চিত্রনাট্য লিখেছিলেন শিব কুমার সুব্রহ্মণ্যম। চিত্রনাট্যের পাশাপাশি এই ছবিতে অভিনয়ও করেছিলেন তিনি। অভিনেতার মৃত্যুর খবরে সকলেই ভেঙে পড়েছেন। আরও জানা গেছে, মাত্র দু-মাস আগেই একমাত্র সন্তান দিব্যাকে হারান বলিউডের প্রতিভাবান অভিনেতা শিব কুমার সুব্রহ্মণ্যম। মাত্র ১৬ বছরের জন্মদিনের আগেই অভিনেতাকে ছেড়ে প্রয়াত হন দিব্যা। ব্রেন টিউমারই কেড়ে নিয়েছে দিব্যাকে। সন্তান চলে যাওয়ার শোক আর কোনওভাবেই সামলাতে পারলেন না অভিনেতা। সন্তানের শোকেই সকলকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন বলিউডের ‘টু-স্টেট’ খ্যাত অভিনেতা শিব কুমার সুব্রহ্মণ্যম। বড় পর্দাতে বেশ দাপুটে অভিনেতা হিসেবেই খ্যাতি ছিল শিব কুমারের। আলিয়ার ভাটের বাবার ভূমিকায় ‘টু-স্টেট’-এ শিব কুমার সুব্রহ্মণ্যমের অভিনয় আজ সকলের মনে দাগ কেটেছে। রানি মুখোপাধ্যায়ের’ হিচকি’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন শিব কুমার।  এছাড়া বলিউডের কালজয়ী ছবি ‘১৯৪২-এ লাভ স্টোরি’, ‘হাজারো খাইয়েশে অ্যায়সি’-র মতো হিন্দি ছবিতে চিত্রনাট্যকার হিসেবে নিজের  নাম উজ্জ্বল করেছেন শিব কুমার সুব্রহ্মণ্যম। তার আকস্মিক চলে যাওয়াটা বি-টাউনের অনেক বড় ক্ষতি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button