চট্টগ্রাম বিভাগসারাদেশ

করোনাভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি:  চট্টগ্রামের গত ২৪ ঘণ্টায় ৬ ল্যাব ও সাতকানিয়া আর লোহাগাড়া উপজেলার কক্সবাজার মেডিকেল কলেজে ১ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ১৪৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৬ টি ল্যাবের ১ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষায় ১৪৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১১৬ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৩২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৩৪৬ জনে। সুস্থ হয়েছেন ৬৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন।

এদিকে ১ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪১টি নমুনা পরীক্ষা করে ২৯ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৫ জন জেলার, বিভিন্ন উপজেলার ১৪ জন পজেটিভ। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৭০ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২২ জন। এর মধ্যে নগরীর ২০ জন জেলার বিভিন্ন উপজেলার ২ জন পজেটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬১টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ৩৬ জন নগরীর ও ৩ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেনারিনারী বিশ্ববিদ্যালয় ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৭ দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৬ ও জেলার উপজেলার ১ জন বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজে ৯ টি নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১১১টি নমুনা পরীক্ষা করে ২২ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২০ জন, জেলার বিভিন্ন উপজেলার ২ জন পজেটিভ।
বেসরকারি শেভরনে ১০০ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১৯ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৮ জন।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৩২ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল-লোহাগাড়ায় ২ জন, সাতকানিয়ায় ২ জন, বাশঁখালী ২ জন,পটিয়ার ২ জন, বোয়ালখালীর ৩ জন, রাঙ্গুনিয়া ৩ জন, রাউজানের ৯ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ৪ জন, সীতাকুণ্ডের ১ জন, মিরসরাইয়ের ২ জন এবং সন্দ্বীপের ১ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button