বিনোদন

ঢাকাই চলচ্চিত্রে ফাঁকা আওয়াজ

ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রি যেন আওয়াজে ভাসছে। বিভিন্ন ঘোষণায় হৈচৈ পড়ে যাচ্ছে। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। এবার নতুনভাবে ‘বিক্ষোভ’ নামে একটি ছবি নিয়ে আওয়াজ উঠেছে। পরিচালক থেকে শুরু করে প্রযোজনা প্রতিষ্ঠান কেউই ঝেড়ে কথা বলছিলেন না।

বরং আলোচনায় থাকতে নানা কৌশলের আশ্রয় নিচ্ছেন তারা। এই যেমন এক সময়ের পর্ণ তারকা সানি লিওন ছবির আইটেম গানে নাচবেন। তিনি নেচেছেনও। একের পর এক দেশীয় ছবি যখন ফ্লপ খাচ্ছে। তখন বলিউডের হালের ফ্লপ আইটেম সানি ৫ মিনিটের নাচ প্রদর্শন করে ছবিকে কী এমন আলোর পথ দেখাবেন তা দেখার বিষয়।

সিনেমা সংশ্লিষ্টরা বলছেন, এখন আইটেম গান দেখার জন্য কেউ আর সিনেমা হলে যায় না। ভালো গল্প, অভিনয় ও নির্মাণ দেখতে চান দর্শক। তাই কোনও একটি বিশেষ নাম ব্যবহার করে যদি কেউ মার্কেটিং করতে চান তাহলে বড্ড ভুল হবে। মাঝে থেকে নামের পেছনে ব্যয় করা টাকা পুরোটাই লোকসান হবে।

অন্যদিকে এদেশের অনেকবারই সানি লিওনকে আনার চেষ্টা করা হয়েছে। কিন্তু প্রতিবারই আলেম সমাজ কঠোর প্রতিবাদ জানিয়ে এসেছে। তাই ‘বিক্ষোভ’ ছবি সিনেমা হলে মুক্তির পথে সংগঠনগুলো বাধা হয়ে দাঁড়াবে বলে একাধিক সূত্র জানিয়েছে।

‘বিক্ষোভ’ ছবিতে প্রযোজকের ছেলে শান্তই নায়ক হিসেবে থাকছে। গুঞ্জন উঠেছিল ছবিতে এই তরুণ নায়কের বিপরীতে দেখা যাবে কলকাতার শ্রাবন্তীকে। শেষ পর্যন্ত জানা গেছে, শ্রাবন্তী ছবির বিশেষ একটি চরিত্রে অভিনয় করছেন। আর শান্তর বিপরীতে কলকাতার নতুন নায়িকা শুভশ্রী করকে দেখা যাবে। এই শুভশ্রী মাস দুয়েক আগে বাংলাদেশে গায়ক জুয়েল মোর্শেদের একটি গানে ইমরানের বিপরীতে মডেল হন।

এদিকে শোনা যাচ্ছে নতুন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মস’র প্রযোজনায় নাকি শাকিব খানের বিপরীতে নার্গিস ফাখরিকে দেখা যাবে। যদিও নায়িকার ক্যারিয়ারে ‘রকস্টার’ ছবি ছাড়া তেমন কোনও সাফল্য নেই। বর্তমানে তেমন কোনও কাজও নেই তার হাতে। অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারেননি নার্গিস। আসছে ২০ অক্টোবর ৪০ বছর বয়সে পা রাখতে চলা নার্গিসের ঢালিউডে পথচলা শুধুই আওয়াজ নাকি সত্যি তা জানার জন্য অপেক্ষায় থাকতে হবে।

এর আগেও বলিউডের শ্রদ্ধা কাপুরের বিপরীতে কাজ করবেন শাকিব খান। এমন একটি সংবাদ দিয়েছিল দেশীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। কিন্তু শেষ পর্যন্ত তা আর বাস্তবায়িত হয়নি। কলকাতার নায়িকা কোয়েল মল্লিকের নায়ক হচ্ছেন শাকিব। এছাড়া মাহির নায়ক কলকাতার দেব।  গুগলে সার্চ করলে এমন অসংখ্য খবর পাওয়া যাবে। তবে সেসব খবর শুধু খবর হয়েই রয়েছে।

সিনিয়র পরিচালক ও প্রযোজকদের ভাষ্য, ছবি নির্মাণের সংখ্যা আগের চেয়ে অনেক কমে গেছে। এখন প্রয়োজন নিয়মিত চলচ্চিত্র নির্মাণ করা। ইন্ডাস্ট্রি বাঁচাতে এখন আওয়াজ কমিয়ে কাজে নামতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button