বিনোদন

দিল্লির দূষণ নিয়ে মুখ খোলায় প্রিয়াঙ্কাকে দেশ ছাড়ার নির্দেশ

বিশ্বের ঝুঁকিপূর্ণ শহরগুলোর মধ্যে সব থেকে ভয়াবহ অবস্থায় রয়েছে ভারতের রাজধানী দিল্লি। দূষণের অতিমাত্রায় শহরটি এখন গ্যাস চেম্বার। বিশেষ করে দীপাবলির পর থেকে দিল্লিতে বিপর্যস্ত জনজীবন।

দূষণের জেরে সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস উঠছে। দিল্লি, নয়ডা, গাজিয়াবাদ, গুরুগ্রাম, ফরিদাবাদে ৫ নভেম্বর পর্যন্ত সব ধরনের নির্মাণকাজ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে প্রশাসন। ৫ নভেম্বর পর্যন্ত স্কুল ছুটি ঘোষণা করা হয়েছে।

শুধু তাই নয়, এ দূষণের মধ্যে বাংলাদেশ-ভারতের ক্রিকেট ম্যাচ নিয়েও অনেক জল ঘোলা হয়েছে। অনেক বিখ্যাত ব্যক্তিত্বই এ নিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

এবার দিল্লির দূষণের বিষয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি একটি মাস্ক পরে নিজের ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেন প্রিয়াঙ্কা চোপড়া। দিল্লিতে দূষণের জেরে শুটিং করা কষ্টসাধ্য হয়ে উঠছে বলে দাবি করেন তিনি।

দিল্লির বাসিন্দাদের পাশাপাশি গৃহহীনদের জন্য প্রার্থনা করারও পরামর্শ দিয়েছেন দেশি গার্ল খ্যাত এই অভিনেত্রী।

এতেই বেজায় চটেছেন ভারতীয়রা। পিগির ওই ছবি এবং মন্তব্যের পর থেকেই নানা ভাষায় কটাক্ষ করা হচ্ছে তাকে। বলিউড অভিনেত্রীকে বিদেশে তার শ্বশুরবাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দিতে শুরু করেন অনেকে।

কেউ কেউ ছবির নিচে মন্তব্য করেন, প্রিয়াঙ্কা ধূমপান করে যখন সিগারেটের ধোঁয়া ছাড়েন সে সময় দূষণ হয় না? ধূমপান বন্ধ করুন। সিগারেটের ধোঁয়ায়ও দূষণ ছড়ায়।

মাস্ক পরায় কেউ কেউ আবার প্রিয়াঙ্কাকে ‘নাটকবাজ মহিলা’ বলেও কটাক্ষ করতে শুরু করেন। যদিও কড়া সমালোচনার মুখে পড়েও এ বিষয়ে পাল্টা কোনো মন্তব্য করতে শোনা যায়নি প্রিয়াঙ্কাকে।

প্রসঙ্গত, ‘দ্য হোয়াইট টাইগার’ ছবির শুটিংয়ের জন্য বর্তমানে দিল্লিতে প্রিয়াঙ্কা চোপড়া। রাজকুমার রাওয়ের বিপরীতে এই সিনেমায় অভিনয়ের জন্যই বর্তমানে রাজধানী শহরে রয়েছেন তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button