খেলা

আমরা সাকিবের পাশে আছি: ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহির আহসান রাসেল (এমপি) বলেছেন, তারা সাকিবের পাশে আছেন। বিষয়টি তারা পর্যবেক্ষনে রেখেছেন। আইসিসির নেওয়া সিদ্ধান্ত বিবেচনা করে তারা পরবর্তী পদক্ষেপ নেবেন।

দুই বছর আগে জুয়াড়ির কাছ থেকে পাওয়া অনৈতিক প্রস্তাব ‘গোপন’ করেন সাকিব আল হাসান। জুয়াড়ির সঙ্গে তার যোগাযোগ এবং প্রস্তাব গোপন করার বিষয়ে তদন্ত করে সত্যতা পেয়েছে আইসিসি। মঙ্গলবার সমকালে এমনই এক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ক্রিকেটের সবোর্চ্চ সংস্থা তাই সাকিবকে ১৮ মাসের নিষেধাজ্ঞা দিতে পারে। এমন প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সাকিবের পাশে থাকার কথা সাংবাদিকদের জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘এটা তো আমাদের বোর্ডের অভ্যন্তরীণ বিষয় নয়। এটা আইসিসির ব্যাপার। আমরা প্রতিবেদনটা পড়ে বিষয়টি সম্পর্কে জানতে পেরেছি। এরপর সার্বক্ষনিক পর্যবেক্ষনে রেখেছি বিষয়টি। তাকে কী শাস্তি দেওয়া হবে তা আমরা জানি না। যে সিদ্ধান্তই আসুক। আমরা সাকিবের পাশে আছি।’

আইসিসির দেওয়া সিদ্ধান্তের প্রেক্ষিতে সাকিব বড় শাস্তি পেলে তা কমানোর আবেদন করার সুযোগ আছে। আইসিসির কাছে নিজের ভুল স্বীকার করেছেন সাকিব। যেহেতু তিনি জুয়াড়ির প্রস্তাবে সাড়া দেননি তাই আবেদন করলে তার শাস্তি কমতে পারে। সমকালের প্রতিবেদনে বলা হয়েছে, যে শাস্তিই আসুক তা কমানোর জন্য আইসিসির কাছে চিঠি দেবেন সাকিব। এছাড়া বোর্ডের পক্ষ থেকেও বলা হয়েছে তারা সাকিবের পাশে আছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button