বিনোদন

শিল্পী সমিতির নির্বাচন: ৬০ মনোনয়ন বিক্রি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পীদের সংগঠন চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ অক্টোবর। নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার থেকে মনোনয়ন পত্র সংগ্রহ শুরু করছেন প্রার্থীরা। এদিন দুপুরে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের কাছ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। আর বিকেলে মনোনয়ন পত্র সংগ্রহ করে মৌসুমী-ডিএ তায়েব প্যানেল।

জানা গেছে এবারো- মিশা সওদাগর সভাপতি এবং জায়েদ খান সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন। অন্যদিকে নতুন প্যানেলে মৌসুমী সভাপতি এবং ডিএ তায়েব নির্বাচন করবেন সাধারণ সম্পাদক পদে। দুই প্যানেলের পক্ষ থেকে ২১ জন করে প্রার্থীর জন্য মোট ৬০টি মনোয়নয়ন পত্র গ্রহণ করা হয়।

মনোনয়ন সংগ্রহের পর শিল্পী সমিতির বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, আমাদের বর্তমান কমিটি জয়ী হওয়ার পর কী করেছে সেটা সব শিল্পীই জানেন। তাদের সমর্থন নিয়ে তাই আবারো আমাদের প্যানেল নির্বাচন করছে। শিল্পীদের পাশে আগেও ছিলাম এবারো থাকতে চাই।

মৌসুমী বলেন, আগামী দুই দিন আমরা নিজেদের প্যানেল গোছাবো। এরপরই জানানো হবে আমাদের প্যানেলে কারা থাকছেন। বিগত দুই বছরে সমিতির যে সদস্যদের বাদ দেয়া হয়েছে জয়ী হলে তাদের নিয়ে পুনঃরায় সদস্য করা যায় কিনা খতিয়ে দেখা হবে। সেইসঙ্গে যেই জয়ী হোক শিল্পীদের সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করবো।

জানা গেছে, ৩ অক্টোবর দুপুর ১২টা থেকে বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। ৪ অক্টোবর বিকেল ৫টায় প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৭ অক্টোবর। ওই দিনই প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। এবার নির্বাচনে মোট ৪৪৯ জন ভোটার ভোট দেবেন।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নায়ক ইলিয়াস কাঞ্চন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button