আন্তর্জাতিক

এয়ারসেল-ম্যাক্সিস মামলায় স্বস্তি চিদম্বরমের, আগাম জামিন দিল দিল্লির আদালত

ইডি-র আইএনএক্স মামলায় সুপ্রিম কোর্টের রক্ষকবচ না পেলেও, এয়ারসেল-ম্যাক্সিস মামলায় খানিকটা স্বস্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। বৃহস্পতিবার দিল্লির রউস এভিনিউ আদালত এই মামলায় তাঁকে আগাম জামিন দিয়েছে। এক লক্ষ টাকার বন্ডে জামিন পেয়েছেন তিনি। স্বস্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রীর ছেলে কার্তি চিদম্বরমও।

দিল্লির আদালতের তরফে এই ঘোষণার পরেই এ দিন চিদম্বরম-পুত্র টুইটারে লেখেন, ‘আদালতের রায়ে আমরা আংশিক ভাবে জিতলাম।’এয়ারসেল ম্যাক্সিস মামলাতেও প্রাক্তন অর্থমন্ত্রীর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। তদন্তকারী দুই সংস্থা ইডি ও সিবিআই-এর দাবি, ৩৫০০ কোটি টাকার এয়ারসেল ম্যাক্সিস চুক্তিতে ওই সংস্থাকে ৮০০ মিলিয়ন ডলার বিদেশি বিনিয়োগের অবৈধ ছাড়পত্র দেন চিদম্বরম। সিবিআই এর মত, এই ছাড়পত্র দিতে পারে না অর্থমন্ত্রক। প্রধানমন্ত্রীর নেতৃত্বে গঠিত কোনও কমিটিই একমাত্র এই ধরনের সিদ্ধান্ত নিতে পারে।

দিল্লির আদালত এ দিন প্রাক্তন অর্থমন্ত্রীকে জামিন দিলেও তদন্তে সহযোগিতা করার নির্দেশ দিয়েছে। দিল্লির আদালতের ছাড়পত্র পেলেও বিপদ কাটছে না চিদম্বরমের। আইএনএক্স মিডিয়া আর্থিক দুর্নীতি মামলায় পি চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ করে এ দিনই খারিজ করেছে সুপ্রিম কোর্ট। এর ফলে তাঁকে গ্রেফতারের ক্ষেত্রে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) সামনে আর কোনও বাধা রইল না।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button