আন্তর্জাতিক

করোনায় খামেনেয়ীর উপদেষ্টা পরিষদের সদস্যের মৃত্যু

করোনাভাইরাসে ইরানে মৃত্যুর মিছিল বেড়েই চলছে। একে একে সেখানে বেশ কয়েক শীর্ষ কর্মকর্তার মৃত্যু হয়েছে। এবার আরও একজন শীর্ষ কর্মকর্তার মৃত্যু হলো। ইরানের রাষ্ট্রীয় রেডিও’র বরাত দিয়ে আল-আরাবিয়া জানিয়েছে, দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনেয়ীর উপদেষ্টা পরিষদের এক সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

সোমবারের ওই প্রতিবেদনে বলা হয়েছে, এক্সপিডেন্সি কাউন্সিলের সদস্য মোহাম্মদ মীরমোহাম্মাদি করোনায় মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭১ বছর। এই পরিষদ সর্বোচ্চ নেতা খামেনেয়ীকে পরামর্শ দেয়, একইসঙ্গে সর্বোচ্চ নেতা ও পার্লামেন্টের মধ্যে বিরোধের সুরাহা করে।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে ইরানের সাবেক একজন রাষ্ট্রদূত ও দেশটির একজন এমপির মৃত্যু হয়েছে। এছাড়া দেশটির ভাইস-প্রেসিডেন্ট ও উপ-স্বাস্থ্যমন্ত্রীও প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। তবে চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। দেশটিতে এখন পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে অন্তত ৯৭৮ জন। দ্রুত ছড়িয়ে পড়া এই ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত অন্তত ৩০২৫ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমিত হয়েছে প্রায় ৮৮ হাজার মানুষ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button