আন্তর্জাতিক

ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে বেঙ্গালুরুতে রণক্ষেত্র, নিহত ৩

ফেসবুকে দেয়া একটি পোস্ট ঘিরে রণক্ষেত্রে পরিণত হয়েছে ভারতের বেঙ্গালুরু। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে এখন পর্যন্ত তিন জন নিহত হয়েছেন, আহত হয়েছেন অর্ধশতাধিক। এ ঘটনায় গ্রেফতার হয়েছেন একশ’র বেশি মানুষ।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, মঙ্গলবার ঘটনার সূত্রপাত ঘটে কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাগ্নের একটি সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে। রাতেই তার বাসভবনের সামনে বিক্ষোভ করেন বহু মানুষ। বাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। একপর্যায়ে বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা। প্রতিবাদে ডিজে হাল্লি থানায় গিয়ে ভাঙচুর চালান হামলাকারীরা।

এ ঘটনায় প্রতবাদকারীদের আইন ভঙ্গ না করার আহ্বান জানিয়েছেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোমাই। ফেসবুকে তিনি বিতর্কিত পোস্ট দিয়েছেন তাকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। পুলিশ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবে বলেও আশ্বাস দেন মন্ত্রী। কোনো ধরনের সহিংসতা বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

সহিসংসতা নিয়ে কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা দিনেশ গুণ্ডু রাও বলেছেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে এসেছে। তবে ডিজে হাল্লি ও কেজি হাল্লি অঞ্চলে কারফিউ জারি করা হয়েছে।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button