আন্তর্জাতিক

বন্যার পানিতে পড়ে গিয়ে নাকানি চুবানি খেলেন এমপি!

য়াবহ বন্যার কবলে পড়েছে ভারতের বিহার রাজ্য। টানা ভারী বৃষ্টিতে ডুবে গেছে তিন জেলা। বন্যার কারণে মৃতের সংখ্যা বেড়ে চলেছে। বিহারের রাজধানী পাটনায় বন্যা ভয়াবহ রূপ ধারণ করেছে।

বন্যার এই ভয়াবহ পরিস্থিতি দেখতে মাসাউরি গিয়েছিলেন সাংসদ রামপল কৃপাল যাদব। টায়ার দিয়ে তৈরি অস্থায়ী নৌকা চড়ে এলাকা পরিদর্শন করছিলেন তিনি। হঠাৎই উল্টে যায় নৌকাটি। এর ফলে তিনি পরে যান প্রায় ছয় ফুট গভীর জলের মধ্যে। একেবারে নাকানি চুবানি খেয়ে যান তিনি। তারপর পাড়ে দাড়িয়ে থাকা বেশকয়েক জন টেনে তাকে জল থেকে তোলার চেষ্টা করেন।

জানা গেছে, ভারতের বিহার রাজ্যে গত পাঁচদিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কমপক্ষে ২৯ জনে। ২৭ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রায় ৩৪২.৫ মি.মি পরিমাণ বৃষ্টি হয়েছে।

রাজ্যের কর্মকর্তারা বলছেন, ১৯৭৫ সালের পর বিহার এ রকম ভয়াবহ বন্যা দেখেনি। বিহার সরকারের পক্ষ থেকে ত্রাণকার্য চালানোর জন্য ইতিমধ্যে দুটি হেলিকপ্টার পাঠানোর আর্জি জানানো হয়েছে।

হেলিকপ্টারের মাধ্যমে বন্যাকবলিত এলাকাগুলিতে শুকনো খাবারের প্যাকেট, ওষুধ পাঠানোর ব্যবস্থা করা হবে। কীভাবে এই পরিস্থিতির মোকাবিলা করা হবে তা নিয়ে বন্যাকবলিত এলাকাগুলির কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button