আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৮ হাজারেরও বেশী করোনা শনাক্ত

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজারেরও বেশি মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশ সময় বুধবার সকালে জনস হপকিন্স ইউনিভার্সিটির গবেষকরা এ তথ্য জানিয়েছেন।জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, মঙ্গলবার যুক্তরাষ্ট্রে নতুন করে ১৮ হাজার ৬১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন মৃত্যু হয়েছে ৬৯৩ জনের।ওয়ার্ল্ড ওমিটারস-এর তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে।

সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ২৫ হাজার ২৭৫। মৃত্যু হয়েছে এক লাখ ৫৭২ জনের। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে চার লাখ ৭৯ হাজার ৯৬৯ জন।২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।

চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ দুনিয়াজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।উৎপত্তিস্থল চীনে মোট মৃতের সংখ্যা চার হাজার ৬৩৪। যদিও দেশটির বিরুদ্ধে প্রকৃত পরিস্থিতি গোপন করার অভিযোগ রয়েছে। উহানের একজন স্বেচ্ছাসেবী বলেন, ‘বুদ্ধি-বিবেচনাসম্পন্ন যে কোনও মানুষ এই সংখ্যা (সরকারি পরিসংখ্যান) নিয়ে সন্দেহ প্রকাশ করবেন।’ সূত্র: সিএনএন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button