আন্তর্জাতিক

সিকিমে প্রথম করোনা শনাক্ত

ভারতজুড়ে বিস্তর প্রশংসা হয়েছিল সিকিমের। অনেকেই বলেছিলেন, সিকিম দেখিয়ে দিলো। সত্যিই তারা দেখিয়ে দিয়েছিল। করোনা থাবা বসাতে পারেনি সিকিমে। তবে এবার শেষ রক্ষা হলো না। অবশেষে সিকিমেও প্রথম করোনা পজিটিভ রোগীর সন্ধান মিললো।
সঠিক সময় সীমান্ত সিল করে, লকডাউন পালন করে, সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা ঠেকিয়ে রেখেছিল সিকিম। কিন্তু দিল্লিফেরত এক ছাত্র শরীরে করোনার জীবাণু নিয়ে হাজির হলো সিকিমে। এবার সিকিমের জনগণের বুক দুরুদুরু শুরু। খবর জি নিউজ।
সিকিমে করোনা টেস্টের কোনো ব্যবস্থা নেই। তাই দিল্লি থেকে সিকিমে যাওয়া ওই ছাত্রের লালরসের নমুনা পাঠানো হয়েছিল শিলিগুড়ির উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। ওই ছাত্রকে আপাতত পশ্চিমবঙ্গের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। শনিবারই শিলিগুড়ি থেকে সেই ছাত্রের রিপোর্ট এসেছে। তার পরই সিকিমজুড়ে ভয়ের পরিবেশ। পাহাড়ে ঘেরা সুন্দর এই রাজ্য এতদিন পর্যন্ত দেশের একমাত্র করোনামুক্ত রাজ্য ছিল। এবার সেই তকমা ঘুচে গেলো তাদের। এতদিন পর্যন্ত সারা দেশে সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিংহ তামাঙ্গের প্রশংসা করা হয়েছে। তিনি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে করোনা প্রতিরোধ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত রাজ্যকে করোনার কবল থেকে বাঁচিয়ে রাখতে পারলেন না।
ফেব্রুয়ারি মাস থেকে সিকিমে পর্যটক আসা-যাওয়া বন্ধ। অক্টোবর পর্যন্ত সেখানে পর্যটন শিল্প বন্ধ থাকবে বলে জানানো হয়েছিল। তিন মাস ধরে গ্রিন জোন ছিল সিকিম। কিন্তু এবার সিকিমের প্রশাসনকে নতুন করে ভাবতে বসতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button