আন্তর্জাতিক

সৌদি আরবে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত

চীনের উহান থেকে ছড়িয়া পড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৫০ টিরও বেশি দেশ। মধ্যপ্রা‌চ্যের দেশ সৌ‌দি আর‌বেও প্রথমবারের মতো এক ব্যক্তিকে কোরনা ভাইরাসের আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

গত সোমবার সৌ‌দি আর‌বের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃ‌তি‌তে এ তথ্য জানিয়েছে বলে খবর আল জাজিরার। এতে জানানো হয়, ইরান থেকে বাহরাইন হয়ে দেশে ফিরে আসা এক নাগরিকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করেছে চিকিৎসকরা।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনা ভাইরাস আক্রান্ত ওই ব্যক্তির সংস্পর্শে মানুষদের কাছ থেকেও নমুনা নেওয়া হয়েছে, শিগগিরই তাদের ফলাফলগুলো প্রকাশ করা হবে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় মারা যাওয়া ৯০ শতাংশের বেশির ভাগই হুবেই প্রদেশের। গত ডিসেম্বরে চীনের এই প্রদেশ থেকেই সর্বপ্রথম করোনার আবির্ভাব ঘটে।

চীন ছাড়াও আরো অন্যান্য ১০ টি দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এদের মধ্যে ইরানে ৫০ জনের বেশি এবং ইতালিতে ৩০ জন। তবে বিভিন্ন সূত্রের দাবি, ইরানে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কয়েক গুণ বেশি।

প্রতিনিয়ত চীনের বাইরে বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত ও নিহতের সংখ্যা ক্রমাগত বাড়ছে। যদিও চীনের এখন দাবি, তাদের দেশে আক্রান্ত ও নিহতের সংখ্যা কমছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button