সারাদেশ

কুড়িগ্রামের বাসটার্মিনালে একটি পরিত্যাক্ত বাসে আগুন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম কেন্দ্রীয় বাস টার্মিনালে নিউ বোরাক পরিবহনের একটি বাসের ভিতর থেকে আকষ্মিকভাবে আগুন জ্বলে উঠলে তা কুড়িগ্রাম ফায়ার সার্ভিসকর্মীরা নিয়ন্ত্রনে আনে। কিন্তু কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে তা কেউ বলতে পারছেন না। আগুনে বাসটির সকল জানালার কাচ ও সিট পুড়ে গেছে। বাসটির নাম্বার ঢাকা মেট্রো-ব- ১১-৬৮৩৪।

ঘটনার সময় টার্মিনালে থাকা লোকজন জানান, শুক্রবার জুম্বার নামাজের সময় টার্মিনালের ভিতরে ওয়ালের পর্বপাশ ঘেষা নিউ বোরাক পরিবহনের পরিত্যাক্ত একটি বাসের ভিতর থেকে হঠাৎ আগুন জ্বলে উঠে। এসময় টার্মিনাল থেকে ফায়ার সার্ভিসকে অবহিত করলে তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

বাস টার্মিনালে কর্মরত একাধিক ব্যাক্তির সাথে কথা বলে জানা গেছে নিউ বোরাক পরিবহন নামের দুরপাল্লার এই বাসটি দীর্ঘ প্রায় এক বছর ধরে টার্মিনালে পড়ে আছে। বাসটির মালিকের বাড়ি ঢাকায় বললেও মালিকের নাম কেউ বলতে পারেননি।

কুড়িগ্রাম কেন্দ্রীয় বাস টার্মিনালের চেইন মাষ্টার আইনুল হক জানান, বাসটি এখানে প্রায় ১ বছর ধরে পড়ে আছে। বাসটির মালিকের বাড়ি ঢাকায় শুনেছি। কিন্তু তার নাম জানা নেই। শুনেছি বাসের মালিক ব্যাংক থেকে লোন করে বাসটি কিনেছিল। ব্যাংকের সে লোন শোধ করতে না পারায় এখানে এনে রেখেছে। আগুন কিভাবে ধরেছে তা জানা নেই।

এব্যাপারে কুড়িগ্রাম জেলা মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন বলেন, বাসের মালিকের নাম জানি না। তবে বাসটি এখানে দীর্ঘদিন ধরেই পড়ে আছে। বাসটির দরজা-জানালা সব বন্ধ থাকার পরও কিভাবে আগুন লাগলো সেটা বোধগম্য নয়। তবে আমার ধারনা কেউ কেউ হয়তো গোপনে বাসের ভিতর নেশা করে আগুন ফেলে গেছে। সেখান থেকেই অগুন লাগতে পারে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button