বিজ্ঞান ও প্রযুক্তি

অ্যাপল বোর্ড থেকে পদত্যাগ করলেন ডিজনি প্রধান

অ্যাপলের বোর্ড অব ডিরেক্টরস থেকে পদত্যাগ করেছেন ওয়াল্ট ডিজনি কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা বব আইগার। স্ট্রিমিং টেলিভিশন ব্যবসায় প্রতিষ্ঠান দু’টির সরাসরি প্রতিদ্বন্দ্বীতার মুখে গত ১০ সেপ্টেম্বর এই সিদ্ধান্ত নিয়েছেন আইগার।
আইগার যেদিন পদত্যাগ করেছেন, সেদিনই নতুন ‘অ্যাপল টিভি+’ স্ট্রিমিং সেবার বিস্তারিত তথ্য প্রকাশ করেছে অ্যাপল। জানা গেছে, ১ নভেম্বর চালু হবে অ্যাপল টিভি+। মাসিক ৪.৯৯ মার্কিন ডলারে গ্রাহকরা এ সেবা নিতে পারবেন। এর আগে ডিজনি ঘোষণা দিয়েছিল, মাসিক ৬.৯৯ ডলারে শিশুদের জন্য প্রতিষ্ঠানের আইকনিক কনটেন্টের স্ট্রিমিং সেবা চালু করা হবে ১২ নভেম্বর থেকে।

অ্যাপল ও ডিজনির সম্পর্ক দীর্ঘদিনের। ডিজনি যখন পিক্সার অ্যানিমেশন স্টুডিও অধিগ্রহণ করার পর থেকে ডিজনির পরিচালক এবং মূল শেয়ারধারীদের একজন ছিলেন স্টিভ জবস। ২০১১ সালে জবসের মৃত্যুর কিছু দিন পরই অ্যাপল বোর্ডে যোগ দেন আইগার। তিনি বলেন, আট বছর ধরে অ্যাপল বোর্ডের দায়িত্ব পালন ‘অসাধারণ’ অভিজ্ঞতা ছিল।

অ্যাপলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘বোর্ড সদস্য হিসেবে তার কার্যকরিতা আমরা অনেক অনুভব করবো, তার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাচ্ছি এবং আমাদের প্রত্যাশা আছে যে ভবিষ্যতেও বব এবং ডিজনির সঙ্গে আমাদের সম্পর্ক থাকবে।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button