বিজ্ঞান ও প্রযুক্তি

বাংলাদেশে ভিভো’র ৩ বছরের পথচলা

বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো আজ ৬ ডিসেম্বর বাংলাদেশে সফলভাবে পথচলার ৩ বছর পূর্ণ করতে যাচ্ছে। বিশ্বব্যাপী ভিভো প্রায় ৩০টির মত দেশে এর কার্যক্রম পরিচালনা করছে। ভিভো ভি-সিরিজের ভি সেভেন প্লাস এর মাধ্যমে বাংলাদেশে যাত্রা শুরু করে।

এরইমধ্যে ভিভোর ভি এবং ওয়াই সিরিজের স্মার্টফোনগুলো তরুণদের মাঝে বেশ সাড়া ফেলেছে। আর তাদের কাছে আকর্ষনীয় স্মার্টফোনগুলোর মধ্যে রয়েছে ভিভো ভি২০, ভি২০এসই, ওয়াই৫০, ওয়াই৩০ এবং ওয়াই৯১সি। গ্রাহকদের পছন্দ অনুযায়ী আধুনিক ডিজাইনের মাধ্যমে বিশ্ববাজারে জায়গা করে নিয়েছে ভিভো। প্রতিযোগিতামূলক এই বাজারে ভিভোর উদ্ভাবনী ফোনগুলো সত্যিই অসাধারণ। ভিভো’ই বাংলাদেশের বাজারে প্রথমবারের মত নিয়ে আসে ডুয়েল পপ-আপ সেলফি ক্যামেরা এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এর মতো টেকনোলজি।

সারাদেশে প্রায় ৩৫০০ রিটেইল স্টোর এর মাধ্যমে বাংলাদেশে ভিভো ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়াও ভিভো গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছে সারাদেশে ১৮ টি সার্ভিস সেন্টারের মাধ্যমে । ২০১৯ সালে ভিভো বাংলাদেশে একটি কারখানা চালু করে যেখানে বৈশ্বিক ও স্থানীয় চাহিদার সমন্বয় করে স্মার্টফোন উৎপাদন করা হচ্ছে। সময়ের সাথে তাল মিলিয়ে ভিভো এআই এবং ৫জি প্রযুক্তির ফোন উৎপাদনের জন্যও কাজ করছে।

ভিভো সম্প্রতি ‘২০২০ ডেভেলপার কনফারেন্সে‘ ওরিজিন ওএস নামে নতুন এক অপারেটিং সিস্টেম চালু করেছে। পাশাপাশি বিশ্বব্যাপী আলোচিত ৫জি প্রযুক্তির সাথে ৬জি নিয়েও কাজ করছে ভিভো।

বাংলাদেশে ভিভোর ম্যানেজিং ডিরেক্টর মি. ডিউক বলেন, ‘বাংলাদেশ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বাজার। বাংলাদেশের ওপর আমাদের দৃষ্টি চলমান থাকবে যেখানে ভিভোর উন্নত প্রযুক্তির আকর্ষনীয় ফোনগুলো তরুণদের চাহিদা মেটাচ্ছে। তিনি আরো বলেন, ‘আমরা আধুনিক প্রযুক্তির ইনোভেটিব ফোনগুলো স্থানীয় বাজারে পৌঁছে দিয়ে ভিভো’কে সফলতার শীর্ষে নিয়ে যেতে চাই।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button