বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে আসছে রিয়েলমি সিক্স আই এবং রিয়েলমি বাডস এয়ার নিও

আগামী ২১ জুন টেক-ট্রেন্ডসেটিং স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি একটি অনলাইন লঞ্চের মাধ্যমে ব্র্যান্ডের সিক্স সিরিজের রিয়েলমি সিক্স আই উন্মোচন করবে। এর পাশাপাশি সঙ্গীত প্রেমীদের গান উপভোগের অভিজ্ঞতাকে আরো চমকপ্রদ করতে বাজারে আনছে রিয়েলমি বাডস এয়ার নিও। রিয়েলমি পার্সোনাল, সোশ্যাল এবং ট্রাভেল – তিনটি ক্ষেত্রেই তরুণ ভোক্তাদের টেক-ট্রেন্ডসেটার লাইফস্টাইলের জন্য নানান এআইওটি সামগ্রীও নিয়ে আসছে।

গত মে মাসে কোম্পানিটি ১ মিলিয়ন স্মার্ট অডিও এআইওটি পণ্যের বিক্রয়ের রেকর্ড করে।

নতুন দুটি ডিভাইজ আনার প্রসঙ্গে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, “আমরা সবসময় তরুণদের সৃজনশীলতার ওপর জোর দেই। সে লক্ষ্যেই আমরা টেক-ট্রেন্ডি স্মার্টফোনের পাশাপাশি চমকপ্রদ ডিজাইনের নানান এআইওটি সামগ্রীও নিয়ে আসছি। এতে করে তাদের দৈনন্দিন স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা আরো সমুন্নত হবে।”
রিয়েলমি সিক্স আই– আনলিশ দ্য পাওয়ার

রিয়েলমি সিক্স সিরিজের সিক্স আই এ আছে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি এইটটি চিপসেট, যা এ প্রাইস সেগমেন্টের চিপসেটগুলোর ভেতর সেরা এবং বাংলাদেশের যেকোন স্মার্টফোনের ক্ষেত্রে প্রথম। অক্টা-কোর প্রসেসর ২.০ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে এবং মালি-জি৫২ জিপিইউ দ্রুত সামগ্রিক কর্মক্ষমতার জন্য দিবে ৯৫০ মেগাহার্টজের বুস্ট। এতে করে ব্যবহারকারীদের গেমিং-এ পাবেন দুর্দান্ত অভিজ্ঞতা। স্মার্টফোনটির পেছনে কোয়াড ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের একটি পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের ৪ সেন্টিমিটার ম্যাক্রো লেন্স। আর চকচকে সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা। সিক্স আই এ ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির পাশাপাশি থাকছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট যা ১৮ ওয়াটের কুইক চার্জ সমর্থন করে। ৪ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের সিক্স আই পাওয়া যাবে মিল্ক হোয়াইট এবং গ্রীন টি – এই দুই রঙে। আর প্রতিযোগিতামূলক স্মার্টফোনের বাজারে এর দামও থাকবে হাতের নাগালেই।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button