রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস’র উদ্যোগে বগুড়ার মাটিডালীতে বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

টিএমএসএস এর কার্যক্রম-২ ডমিনের অর্ন্তভূক্ত মানবাধিকার ও জেন্ডার বিভাগের বাস্তবায়নে ও এইচইএম সেক্টরের আয়োজনে বগুড়া সদরের মাটিডালীতে বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধে গতকাল সোমবার ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
টিএমএসএস মাটিডালী শাখা অফিসে উক্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক শহিদুল ইসলাম। টিএমএসএস পরিচালনা পর্ষদের চেয়ারপার্সন আলহাজ্ব মাহমুদা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন শাহজানপুর উপজেলার ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, টিএমএসএস উপ-নির্বাহী পরিচালক সোহরাব আলী খান, টিএমএসএস পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়শা বেগম, সহ: সদস্য সচিব মিনতি আখতার বানু, পরিচালক মোহাম্মদ আলী মিঠু, আব্দুস সালাম প্রমুখ।

অপর দিকে একই অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দূর্বার নেটওয়ার্ক ও নারী পক্ষের উদ্যোগে ও টিএমএসএস এর আয়োজনে গণতন্ত্রের জন্য নারীর পদযাত্রা বিষয়ক আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অংশগ্রহণকারী কৈশোর কর্মসূচীর কিশোরীবৃন্দের উদ্দেশ্য বক্তারা বলেন, এই বয়সে ভুল পথে গিয়ে বিপদগামী হওয়া থেকে অভিভাবক সহ সকলকে সচেতন হতে হবে এবং সন্তানদেরকে সঠিক নির্দেশনা দিতে হবে। বক্তারা পিতা-মাতা ও অভিভাবকের সিদ্ধান্তের বাহিরে না যেতে এবং আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। সভা পরিচালনা করেন মানবাধিকার কর্মী ও টিএমএসএস এর সহকারী জোনাল ম্যানেজার সাহানা আফরোজ খানম।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button