লিড নিউজ

করোনা: ২৪ ঘণ্টায় ২২৫ মৃত্যু, শনাক্ত ১১ লাখ ছাড়ালো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২২৫ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে নবম দিন দেশে করোনায় মৃত্যু দুই শতাধিক।

এর আগে গতকাল রোববার (১১ জুলাই) দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৩০ জন এবং সর্বোচ্চ শনাক্ত হয়েছিল সোমবার (১২ জুলাই) ১৩ হাজার ৭৬৮ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৯৪ জনে। রোববার (১৮ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩০টি আরটি-পিসিআর ল্যাব, ৫১টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪৫৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬৩৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ২০৪টি। নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ হাজার ৮০৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭২ লাখ ৫৫ হাজার ৩৮৭টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৮৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৩২ হাজার ৮ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১২৩ জন ও নারী ১০২ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৪১৪ জন এবং নারী ৫ হাজার ৪৮০ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উর্ধ্বে ১১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৭ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩ জন এবং ১০ বছরের নিচে ১ জন রয়েছেন।

মৃত ২২৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬০ জন, চট্টগ্রামে ৪০ জন, রাজশাহীতে ২০ জন, খুলনায় ৫৪ জন, বরিশালে ৯ জন এবং সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে চোদ্দজন করে ৪২ জন রয়েছেন

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button