লিড নিউজ

দেশে ফের একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়ালো, আরও ৮৫ মৃত্যু

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮৫ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৫ হাজার ৭২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৮৭ জনে। বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১২৬টি আরটি-পিসিআর ল্যাব, ৪৬টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৩৮২টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৫৫৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৫৮০টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ২৫৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৪ লাখ ৫ হাজার ৭৫টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন।
২৪ ঘণ্টায় মৃত ৮৫ জনের মধ্যে পুরষ ৫৫ জন ও নারী ৩০ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৯ হাজার ৮৬৫ জন এবং নারী ৩ হাজার ৯২২ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৪৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন রয়েছেন।

মৃত ৮৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে ৭ জন, রাজশাহীতে ১৮ জন, খুলনায় ৩৬ জন, বরিশাল ও রংপুরে একজন করে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৭৪ জন ও বাড়িতে ১১ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১ হাজার ৯৭৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৬৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৬৩ হাজার ১৮২ জন, আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ১ লাখ ২৮ হাজার ৫৯৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার ৫৮৬ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button