লিড নিউজ

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সাহাবুদ্দীন আহমদ

বনানী কবরস্থানে সাহাবুদ্দীন আহমদের দাফন সম্পন্ন হয়েছে। আজ রবিবার ১১টা ৫০ মিনিটে তাঁর দাফন সম্পন্ন হয়। সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এই তথ্য জানিয়েছেন।

এর আগে গতকাল শনিবার সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাহাবুদ্দীন আহমদ।

তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। শনিবার (১৯ মার্চ) দুপুর ২টায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় নিজ গ্রাম পেময়ীতে সাহাবুদ্দীন আহমদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রবিবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, রাষ্ট্রের আইন কর্মকর্তা ও আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

জানাজার পর মরহুমের কফিনে রাষ্ট্রপতির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। প্রধান বিচারপতি, অ্যাটর্নি জেনারেল কার্যালয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, ডাকসু ও ছাত্র ঐক্য পরিষদসহ বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে সাহাবুদ্দীন আহমদের কফিনে  ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল পৌনে ১১টার দিকে সাহাবুদ্দীন আহমদের লাশবাহী গাড়িটি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ছেড়ে যায়। তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button