লিড নিউজ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসতে পারে সোমবার

দেশে করোনা (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে চলেছে। এই বিস্তার রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার চিন্তা-ভাবনা সরকারের। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ রবিবার রাত ১০টার দিকে কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠক শেষে সার্বিক বিষয়ে পরদিন (সোমবার) সংবাদ সম্মেলনে জানাবেন শিক্ষামন্ত্রী। এই বৈঠক থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান ফের বন্ধ করার সিদ্ধান্ত আসতে পারে। শনিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, রোববার শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকের সিদ্ধান্ত মন্ত্রী পরদিন সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জানাবেন।
শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, বাংলাদেশে করোনার সংক্রমণ বাড়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার চিন্তা-ভাবনা করা হচ্ছে। জাতীয় পরামর্শক কমিটি একমত হলে আগামী ১ মাসের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হতে পারে। সোমবার সেসব সিদ্ধান্ত তুলে ধরতে ব্রিফিং করবেন শিক্ষামন্ত্রী।
এর আগে, শনিবার দুপুরে রাজধানীর ইম্পেরিয়াল কলেজের রজতজয়ন্তী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, রোববার কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির সঙ্গে নির্ধারিত বৈঠক আছে। সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button