আইন-আদালতলিড নিউজ

হাইকোর্টে ১১ বিচারক নিয়োগ

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে ১১ জনকে নিয়োগ দিয়েছে সরকার। এর আগে তারা জজ আদালতের বিচারক, রাষ্ট্রের আইন কর্মকর্তা পদে অথবা আইন পেশায় নিয়োজিত ছিলেন।

আজ রবিবার (২৯ জুলাই) আইন ও বিচার বিভাগ এই নিয়োগের প্রজ্ঞাপন জারি করে। শপথগ্রহণের তারিখ থেকে দুই বছরের জন্য রাষ্ট্রপতি তাদের নিয়োগ দিয়েছেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

নিয়োগপ্রাপ্তরা হলেন জেলা ও দায়রা জজ হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মো. শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আলী রেজা, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কয়েশ, টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির-উল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন ও এ কে এ রবিউল হাসান।

এই ১১ জন অতিরিক্ত বিচারককে নিয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্টে বিচারকের সংখ্যা দাঁড়াল ৯৫ জনে। আজ বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নিয়োগ পাওয়া ১১ বিচারককে শপথ পড়ানো হতে পারে বলে জানা গেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button