লিড নিউজ

৩৬ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি আগুন, এখন পর্যন্ত ৪৯ জনের মরদেহ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন ৩৬ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। এখনও কনটেইনারে আগুন জ্বলছে। ধোঁয়া উঠতে দেখা গেছে।

সোমবার (৬ জুন) সকাল ১০টা পর্যন্ত ডিপোর ভেতরে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. ফখরুদ্দিন।

মো. ফখরুদ্দিন বলেন, “বিভিন্ন কন্টেইনারে আগুন জ্বলছে। আমরা চেষ্টা করে যাচ্ছি আগুন নিয়ন্ত্রণে আনার। কোন কন্টেইনারে রাসায়নিক আছে তা বলতে না পারায় আমাদের সাবধানতার সঙ্গে কাজ করতে হচ্ছে। তারপরও আমাদের চেষ্টা অব্যাহত আছে।”

ফায়ার সার্ভিসের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণের কাজ করছেন সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন ডিপোর প্রধান ফটকে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আক্তারুজ্জামান জানান, এখনও ছয় থেকে সাতটি কনটেইনারে আগুন জ্বলছে। এই কনটেইনারগুলিতে রপ্তানি করার জন্য পোশাক রয়েছে। এর পাশেই একটি কনটেইনারে রাসায়নিক থাকতে পারে। এখন লক্ষ্য ওই রাসায়নিক ভর্তি কনটেইনারটির আগুন নিয়ন্ত্রণে আনা।

শনিবার (৪ জুন) গভীর রাতে আগুন লাগে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪৯ জনের মধ্যে ২২ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকীদের পরিচয় শনাক্তের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button