লিড নিউজ

করোনা: ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২১৯৮, মৃত্যু ৩৮

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ২ হাজার ১৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭১৩ জনে।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৮৮৪টি। ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৭২টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৮ লাখ ৪ হাজার ১৭৪টি।

২৪ ঘণ্টায় মৃত ৩৮ জনের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ১৩ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ১৪১ জন এবং নারী ১ হাজার ৫৭২ জন।

মৃত ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ৩০ জন, চট্টগ্রামে ৪ জন, রংপুরে ২ জন এবং রাজশাহীও খুলনা বিভাগে এক জন করে ২ জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩৭ জন ও বাড়িতে মারা গেছেন ১ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন ও ১০ বছরের নিচে ১ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২১৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯১ হাজার ৬৯৩ জন, আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৮ হাজার ৭৯২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯০১ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button