বিনোদন

মঞ্চে ফিরছেন অপি করিম

এক সময়ের দাপুটে অভিনেত্রী অপি করিম। সেই নব্বই দশক থেকে এখনো আপন আলোয় উদ্ভাসিত। কর্মপরিধি বৃদ্ধির পরেও সবখানেই রেখেছেন অতুলণীয় কৃতিত্বের স্বাক্ষর। অভিনয়ের চেয়ে শিক্ষকতা নিয়েই বেশি ব্যস্ততা তার। এ কারণে ইচ্ছে থাকা সত্ত্বেও দীর্ঘদিন ধরেই অভিনয়ে অনিয়মিত তিনি।

সম্প্রতি কানাডায় মঞ্চস্থ হয় ‘জনৈক অভিজ্ঞ দম্পতি’ নাটক। নাট্যকার মাসুম রেজা রচিত এ নাটকে অভিনয় করেন অপি করিম। এবার নতুন একটি নাটক নিয়ে আবারো মঞ্চে ফিরছেন এই অভিনেত্রী। ষোড়শ শতাব্দীতে উইলিয়াম শেক্সপিয়রের লেখা ‘মার্চেন্ট অব ভেনিস’ গল্পের ছায়া অবলম্বনে এ নাটক রচনা ও নির্দেশনায় রয়েছেন পান্থ শাহরিয়ার।

নাম ঠিক না হওয়া এ নাটকের মহড়া শুরু হয়েছে। নিয়মিত মহড়ায় অংশও নিচ্ছেন অপি করিম। নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুন এ প্রযোজনা আগামী ২৯ নভেম্বর মঞ্চে উঠবে বলে জানা গেছে।

ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত এ অভিনেত্রী নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে যুক্ত রয়েছেন। সবশেষ গেল জুলাইয়ে মঞ্চে অভিনয় করেছেন অপি করিম। থিয়েটার সংগঠন নাট্যমের ‘ডিয়ার লায়ার’ নামের এ নাটকে মঞ্চ সারথি আতাউর রহমানের সঙ্গে অপি করিমের প্রাণবন্ত রসায়ন দেখা গেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button