লিড নিউজ

মায়ের কবরে শায়িত মোহাম্মদ নাসিম

বনানী গোরস্থানে মায়ের কবরে শায়িত হলেন জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর সন্তান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম।
রোববার সকাল সাড়ে ১০টায় বনানী মসজিদে জানাজা শেষে নাসিমকে মা আমেনা মনসুরের কবরে দাফন করা করা হয়। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে বর্ষীয়ান এই নেতার জানাজা অনুষ্ঠিত হয়।
এর আগে, ধানমণ্ডির সোবহানবাগ মসজিদে রোববার সকালে নাসিমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর শেষ জানাজা অনুষ্ঠিত হয় বনানীতে।
বনানীতে জানাজায় উপস্থিত ছিলেন মরহুম মোহাম্মদ নাসিমের দুই ছেলে তানভীর শাকিল জয় এবং তন্ময় মনসুর। এ ছাড়াও আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আব্দুল মতিন খসরু, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনসহ ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টি জাসদ, সাম্যবাদী দল, গণতন্ত্র পার্টিসহ বিভিন্ন দলের প্রতিনিধি ও নেতারা।
জানাজায় শরিক হন ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ ছাত্রলীগ সহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতারা। মরহুমের পরিবারের পক্ষে নামাজে জানাজায় পিতার জন্য দোয়া কামনা করেন মোহাম্মদ নাসিমের বড় ছেলে তানভীর শাকিল জয়।

নামাজে জানাজার পর বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিমকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। এরপর মরহুমের জানাজায় শ্রদ্ধা নিবেদন শুরু হয় প্রথমে রাষ্ট্রপতির পক্ষে সামরিক সচিব মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করে এরপর প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিব শ্রদ্ধা নিবেদন করে। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয় আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর একে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ঢাকা সিটি উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।
করোনাভাইরাসে সংক্রমিত হওয়ায় মোহাম্মদ নাসিমকে শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ব্রেইন স্ট্রোক হয় তার। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর নাসিম ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন। ভেন্টিলেশনে থাকার আটদিনের মাথায় শনিবার হাসপাতাল কর্তৃপক্ষ নাসিমকে মৃত ঘোষণা করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button