লিড নিউজ

দরিদ্রদের পাশে দাঁড়াতে বিত্তবানদের আহ্বান রাষ্ট্রপতির

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে দেশব্যাপী এক অস্বাভাবিক পরিবেশে ঈদুল ফিতর উদ্‌যাপনকালে বিত্তবানদের দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সোমবার সকালে বঙ্গভবনে ঈদের নামাজ আদায় শেষে ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে বক্তব্য দেওয়ার সময় এ আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, ‘করোনাভাইরাসের কারণে এ বছর ভিন্ন আবহে ঈদুল ফিতর উদ্‌যাপিত হচ্ছে। এই কঠিন সময়ে আমি দেশের বিত্তবানদের দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।’

একই সঙ্গে তিনি দেশের জনগণকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অত্যন্ত সতর্কতার সঙ্গে ঈদুল ফিতর উদ্‌যাপন করার আহ্বান জানান।

পাশাপাশি, রাষ্ট্রপতি পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও বিশ্বের সব মানুষকে শুভেচ্ছা ও শুভকামনা জানান।

রাষ্ট্রপতি বলেন, ঈদের সময় শ্রেণি-পেশানির্বিশেষে বড় বড় শহরে বাস করা লোকেরা গ্রামের বাড়িতে তাঁদের প্রিয়জনদের কাছে ফিরে যান সম্প্রীতি, সখ্য এবং ঐক্যের বন্ধন গড়ে তোলার জন্য।

আবদুল হামিদ বলেন, ‘ঈদুল ফিতরের এ শিক্ষা সব মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠুক।’

ইসলামকে শান্তি ও কল্যাণের ধর্ম হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘ইসলামে বিদ্বেষ ও সহিংসতার কোনো স্থান নেই। ইসলাম মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, নিরঙ্কুশ সহনশীলতা, সাম্যতা এবং সর্বজনীন কল্যাণের চেতনাকে সমর্থন করে। ঈদ মানে আনন্দ। ঈদুল ফিতর মাসব্যাপী রোজা ও আত্মসংযম চর্চার পরে আনন্দের বার্তা নিয়ে আসে। এই আনন্দ সারা বাংলায় ছড়িয়ে পড়ুক।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button