লিড নিউজসারাদেশ

পথচারীকে চাপা দিয়েই উল্টে গেল বাসটি, নিহত ১ আহত ৪০

কণিকা অনলাইন :

ঢাকার ধামরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে দুর্ঘটনায় পড়েছে একটি দূরপাল্লার বাস। এতে জাহাঙ্গীর আলম নামের একজন পথচারী শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসটির ৪০ যাত্রী। এদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৬টায় ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের কালামপুর বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। আহতদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত জাহাঙ্গীর আলম (২৫) মানিকগঞ্জ সদর থানার চর কৃষ্ণপুর গ্রামের কোহিনুর ইসলামের ছেলে। তিনি ধামরাইয়ের কালামপুর বিসিক শিল্পনগরীর ফ্যান তৈরির একটি কারখানার শ্রমিক ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ভোরে ফজরের নামাজ শেষে মহাসড়কের পাশ দিয়ে ভাড়া বাসায় ফিরছিলেন জাহাঙ্গীর আলম। এ সময় যশোরের পাইকগাছা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঠিকানা পরিবহনের দূরপাল্লার একটি যাত্রীবাহী বাস (ঢাকা-মেট্রো- ব-১৩-০৪৬৮) ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের কালামপুর বাসস্ট্যান্ডে নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী জাহাঙ্গীর আলমের ওপর তুলে দেয়।

একপর্যায়ে বাসটি উল্টে পাশের একটি গ্যারেজের সামনে দুমড়েমুচড়ে পড়ে। এতে ঘটনাস্থলেই পথচারী নিহত হন জাহাঙ্গীর আলম। আর আহত হন বাসের ৪০ যাত্রী। খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

আহতদের মধ্যে মুজাহিদুল ইসলাম, মোকছেদুল ইসলাম, ফরিদ, খালেক, দেয়োয়ার হোসেন, মালেকা বেগম, শিল্পী, দিপু, মনির হোসেনের নাম জানা গেছে।

আহত যাত্রী মুজাহিদুল ইসলাম ও মোকছেদুল ইসলাম বলেন, বাসের চালকের মধ্যে ঘুমের ভাব থাকার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। রাস্তায় আরো কয়েকবার বাসটি বেপরোয়া গতির কারণে হেলেদুলে চলায়  দুর্ঘটনার আশঙ্কা দেখা দেয়। যাত্রীরা বলার পরও চালক তা শোনেননি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান বলেন, দুর্ঘটনাকবলিত বাসটি আটক করা হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহতদের পাঠানো হয়েছে বিভিন্ন হাসপাতালে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button