লিড নিউজ

বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যুদণ্ড কার্যকর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।
শনিবার রাত ১২টা ৪ মিনিটে ঢাকার উপকণ্ঠ কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসির দড়িতে ঝুলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলার মাহবুবুল ইসলাম।
এর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ষষ্ঠ খুনির ফাঁসি হলো।
ফাঁসির আগে মাজেদকে তওবা পড়ান কারা মসজিদের ইমাম।
এর আগে শুক্রবার সন্ধ্যায় আবদুল মাজেদের সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পরিবারের ৫ সদস্য সাক্ষাৎ করেন। কারা কর্তৃপক্ষের ডাকে মাজেদের স্ত্রী, শ্যালক ও চাচা শ্বশুরসহ ৫ সদস্য সেখানে ছুটে যান। রাত ৮টার পরে তারা কারাগার থেকে বের হন।
প্রায় দু’দশক ধরে পলাতক আবদুল মাজেদকে গত ৭ এপ্রিল মধ্যরাতে রাজধানীর  মিরপুর থেকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পরদিন মঙ্গলবার দুপুরে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। এর পর মৃত্যু পরোয়ানা জারি করা হয়। পরদিন বুধবার মৃত্যু পরোয়ানা পড়ে শোনানোর পর সব দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান আবদুল মাজেদ। বৃহস্পতিবার তা নাকচ করে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
উল্লেখ্য, ২০০৯ সালের ১৯ নভেম্বর সুপ্রিম কোর্ট আব্দুল মাজেদসহ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত ১১ খুনির মৃত্যুদণ্ড বহাল রাখেন। ২০১০ সালের ২৭ জানুয়ারি তাদের মধ্যে পাঁচ জনের ফাঁসি কার্যকর হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button