লিড নিউজ

লঞ্চে অতিরিক্ত যাত্রী নয়, চাপ সামলাতে ডাবল ট্রিপ: প্রতিমন্ত্রী

ঈদ যাত্রায় লঞ্চে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না, যাত্রীর চাপ সামলাতে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার (২৪ এপ্রিল) ঢাকার সদরঘাট টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, লঞ্চে অনুমোদিত সংখ্যার চেয়ে বেশি যাত্রী নেওয়া যাবে না। অতিরিক্ত যাত্রী চাপ সামাল দিতে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা করা হবে। সময়মতো লঞ্চ ছেড়ে যাবে। বিআইডব্লিউটিএ, কোস্ট গার্ড, নৌপুলিশ, আইনশৃঙ্খলা বাহিনীসহ যারা কাজ করছেন, তারা নিজেদের নিরাপত্তার কথা ভাবছেন না, যাত্রীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করছেন সবাই।

ঝুঁকি নিয়ে লঞ্চে ভ্রমণ না করতে যাত্রীদের প্রতি আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ঝুঁকি নেওয়ার থেকে জীবন অনেক মূল্যবান।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌ সেক্টরের উন্নয়নে কাজ করছেন। ২০২৫-২৬ সালে আরও নিরাপত্তার সঙ্গে যাত্রী পারাপার করতে পারবো।’

খালিদ মাহমুদ বলেন, ঈদ সামনে রেখে যাত্রীদের কাছে অধিক মাসুল ও অতিরিক্ত অর্থ আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ঈদকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে দুষ্টুচক্র সক্রিয়।

তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান নৌপ্রতিমন্ত্রী।

করোনা পরিস্থিতির দু’বছর পর সবাইকে নিয়ে ভালোভাবে ঈদ করতে নিরাপত্তা নির্দেশনা অনুসরণের আহ্বান জানিয়ে তিনি বলেন, কালবৈশাখী ঝড়ের সময় লঞ্চ বার্থিং করে ফেলবে। নির্দেশনা মেনে লঞ্চ চলবে।

প্রতিমন্ত্রী লঞ্চ মালিক ও যাত্রীদের সঙ্গে কথা বলেন। তিনি ঈদ ব্যবস্থাপনার সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।

এসময় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন (যাত্রী পরিবহন) সংস্থার পরিচালক মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button