রাজশাহী বিভাগ

বগুড়ায় ১ লাখ ডোজ করোনার টিকা পৌঁছেছে

আগামী ৭ ফেব্রুয়ারি টিকা প্রদানকে সামনে রেখে বগুড়ায় প্রথম চালানের টিকা এসে পৌঁছেছে। ১০ হাজার ৮০০ ভায়াল টিকা দিয়ে মোট ১ লাখ ৮ হাজার ডোজ টিকা প্রদান করা হবে। করোনার টিকা প্রতিজনকে দুবার করে নিতে হয় বলে বগুড়ার প্রায় ৫৪ হাজার ব্যক্তি করোনার টিকা নিতে পারবেন। শুক্রবার সকাল ১০টায় করোনার টিকা বগুড়ায় পৌঁছার পর সেটি জেলা সিভিল সার্জন অফিসের কর্মকর্তারা গ্রহণ করেন।

বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় সকাল ১০টায় টিকা এসেছে। মোট টিকা এসেছে ১০ হাজার ৮০০ ভায়াল। এ পরিমাণ দিয়ে ১ম ও ২য় ডোজ মিলিয়ে ৫৪ হাজার নির্দিষ্ট জনগোষ্ঠিকে টিকা দেওয়া যাবে। টিকাগুলো জেলা ইপিআই স্টোরে মজুদ করে রাখা হয়েছে। সেই সঙ্গে নিরাপত্তার স্বার্থে সেখানে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। বগুড়ায় টিকা দিতে জেলা সদরের তিনটি হাসপাতালসহ উপজেলার ১২টি স্বাস্থ্য কমপ্লেক্সে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। ভ্যাকসিন প্রদানের জন্য নির্দিষ্ট ব্যক্তি যারা নিবন্ধন করেছেন তাদের টিকা দেওয়া হবে। যারা টিকা পাচ্ছেন তাদেরকে চিঠি প্রদান করা হয়েছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল, মোহাম্মদ আলী হাসপাতাল, পুলিশ লাইন্স হাসপাতাল, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সকল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে এ এই টিকা দেওয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button