সারাদেশ

মিরসরাইয়ে ৩ হাজার ৬০০ অসহায় পরিবার পেল প্রধানমন্ত্রীর ত্রাণ

চট্টগ্রাম প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার গঠিত ত্রাণ তহবিল থেকে ত্রাণ সহায়তা পেয়েছেন মিরসরাইয়ের ৩ হাজার ৬ শতাধিক হতদরিদ্র পরিবার।

গত সোমবার থেকে করোনাভাইরাসের সংক্রোমন রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার কারণে কর্মহীন হয়ে পড়া লোকজনের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম তানজির।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, সরকারের পক্ষ থেকে সারা দেশব্যাপী সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য লোকজনকে ঘরে থাকার আহবান করা হয়েছে। তার প্রেক্ষিতে দিনমজুর, কর্মহীন মানুষ, অস্বচ্ছল ভ্যান চালক, হত-দরিদ্র ও অসহায় মানুষদের আয়ের কোনো উৎস না থাকায় তাদেরকে সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

তিনি বলেন, মিরসরাই উপজেলায় ৩ হাজার ৬ শতাধিক পরিবারকে এই খাদ্য সহযোগিতার আওতায় আনা হয়েছে। তারই অংশ হিসাবে গতকাল সোমবার ও আজ মঙ্গলবার প্রায় দুই হাজার পাঁচশত পরিবারের মাঝে এ সব খাদ্রসামগ্রী বিতরণ করা হয়।ন এসব খাদ্রসামগ্রী ইউনিয়নের চেয়ারম্যানদেরকে সঙ্গে নিয়ে প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, কোন জায়গায় কোন ধরণের ভিড় হতে দেয়া হয়নি। আমি নিজে গাড়ীতে করে খাদ্যসামগ্রী নিয়ে ইউনিয়ন চেয়ারম্যানদের গঠিত নামের তালিকা দেখে দরিদ্র লোকজনদের হাতে বিতরণ করেছি। সরকার থেকে আবার আসলে পর্যায়ক্রমে এ সব খাদ্যসামগ্রী প্রতিটি ইউনিয়নের দরিদ্রদের মাঝে বিতরণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button