খুলনা বিভাগসারাদেশ

করোনা শনাক্ত শিক্ষকের, স্কুলের সবার নমুনা পরীক্ষার নির্দেশ

বিদ্যালয়ের এক শিক্ষকের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ ঘটনায় বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীর নমুনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে।

বাগেরহাটের মোংলা উপজেলার মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার শিক্ষক-শিক্ষার্থীর নমুনা পরীক্ষার নির্দেশ দেন।

করোনাভাইরাসে আক্রান্ত ওই শিক্ষকের নাম পুলিন কুমার মন্ডল। বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরেন চন্দ্র হালদার জানান, শিক্ষক পুলিন কুমার মন্ডল আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহকারী প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে তিনি বিদ্যালয়ে পাঠদানের জন্য আসেন। বিদ্যালয়ে প্রবেশকালে তার শরীরের তাপমাত্রা স্বাভাবিক ছিল। কিন্তু পরবর্তীতে শিক্ষক কক্ষে বসে তিনি শরীরে জ্বর অনুভব করেন এবং কাশি দিতে থাকেন। একপর্যায়ে ফোন করে জানতে পারেন তার স্ত্রীর করোনা শনাক্ত হয়েছেন।

বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দেওয়ার জন্য অনুরোধ করা হয়। বুধবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, বিদ্যালয়ের এক শিক্ষকের করোনা শনাক্ত হয়েছে। এতে ওই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীকে নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। রিপোর্ট আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাগেরহাট জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, ওই শিক্ষককে আপতত স্কুলে না আসার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া শিক্ষক-শিক্ষার্থীদের নমুনা পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button