রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামে দুই জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব

কুড়িগ্রাম প্রতিনিধি:কুড়িগ্রামের উলিপুর উপজেলা ও কুড়িগ্রাম সদর উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। সন্ধ্যায় র‍্যাব-১৩ এর এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করা হয়।
র‍্যাব জানায়, মঙ্গলবার(৩০জুন) রাতে র‌্যাব-১৩ এর জঙ্গি দমন সেল গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম পৌরসভার সবুজপাড়া ও কুড়িগ্রাম জেলার উলিপুর পৌরসভার নারকেলবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য মোঃ আব্দুল কাদের সালমান (২৫) এবং মোঃ মিনহাজুল ইসলাম (২১) কে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে র‍্যাব জানায়, বেশ কিছুদিন যাবত অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার আল ইসলাম” এর মতাদর্শন প্রচার-প্রচারোনার মাধ্যমে সংগঠনের জন্য সদস্য সংগ্রহ, চাঁদা উত্তোলন করে আসছে বলে জানায়।
অনলাইন ভিত্তিক বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সে কোমলমতি তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ ও জঙ্গি ভাবধারা প্রচার করত বলে জানা যায়। উগ্রবাদে উদ্বুদ্ধ করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম এ্যাকাউন্ট থেকে উগ্রবাদ সম্পর্কিত বিভিন্ন লেখা প্রচার করে।
গ্রেফতারকৃত আসামীদ্বয়ের কাছ থেকে উগ্রবাদী বই, জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, মোমেরীকার্ড, বিভিন্ন সামাজিক মাধ্যমে তার পোস্টকৃত উগ্রবাদী লিফলেট ও জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট উদ্ধার করা হয়েছে।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভ‚মিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, অপহীত ভিকটিম উদ্ধার, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।
গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানায় র‍্যাব।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button