রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন

স্টাফ রিপোর্টারঃ টিএমএসএস পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদ্যাপন করা হয়। দিবসটি উপলক্ষে টিএমএসএস পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে।
দিবসটি উপলক্ষে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের চেয়ারম্যান ও টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম বাহান্নর ভাষা শহীদদের স্মরণে টিএমএসএস মেডিকেল কলেজের শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজ ঃ টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজ (টিপিএসসি) বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান “শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদ্যাপন করা হয়। দিবসটি উপলক্ষে প্রথম প্রহরে প্রতিষ্ঠানের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। কলেজ ছাত্র-ছাত্রীদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয় এবং রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পুরস্কার বিতরণ করেন।
টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড আইসিটি ঃ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের নিমিত্ত্বে টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড আইসিটি, টিএমএসএস ফিরোজা বেগম আয়ুর্বেদিক-ইউনানী মেডিকলে কলেজ ও হাসপাতাল এবং জোবেদা ফাউন্ডেশন নার্সিং ইন্সটিটিউট কর্তৃক যৌথভাবে আয়োজিত শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি পুস্পস্তবক অর্পন করেন তিনটি প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষগণ এবং সকল স্তরের শিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। পুস্পস্তবক অর্পন শেষে মহান শহীদের প্রতি শ্রদ্ধা স্বরণে সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তি সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করেন। উক্ত আলোচনায় সরাসরি শিক্ষক কর্মকর্তাগণ এবং ও ভার্চুয়ালের মাধ্যমে আইসিটি ও টিএমএসএস’র উপদেষ্টা আয়শা বেগম, টিএমএসএস’র পরিচালক (আইসিটি) নিগার সুলতানা সহ তিনটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন। আলোচনা শেষে জাতির কল্যাণ ও অগ্রগতি কামনা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।
এ ছাড়াও পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজ ও টিএমএসএস টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, টিএমএসএস টেকনিক্যাল ইন্সটিটিউট (টিটিআই), টিএমএসএস দাখিল মাদ্রাসা ও ইয়াতিম খানা, অটিজম স্কুল দিনব্যাপী পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button