রাজশাহী বিভাগসারাদেশ

নর্থ বেঙ্গল সুগার মিলে শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ

লালপুর (নাটোর) প্রতিনিধি ঃ সমন্বয়ের নামে দেশের বন্ধ চিনিকলের শ্রমিক ও কর্মচারীদের নাটোরের লালপুর উপজেলার গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মিলের শ্রমিক ও কর্মচারীরা। শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ ঠেকাতে ও নিরাপত্তা রক্ষায় মিলে পুলিশ মোতায়েন করা হয়। তবে সেখানে কোন প্রকার অপৃতিকর ঘটনা ঘটেনি।
সোমবার (৬ সেপ্টেম্বর ) সকাল ১১টার দিকে নর্থ বেঙ্গল সুগার মিলের কারখানার সামনে শ্রমিক ও কর্মচারীরা শান্তিপুর্ন বিক্ষোভ প্রদর্শন করে, পরে মিলের কেনক্যারিয়ার স্থলে সমাবেশ করে তারা। সমাবেশে শ্রমিক নেতাদের পাশাপাশি আওয়ামীলীগ ও আখ চাষী নেতারা সংহতি প্রকাশ করেন।
এসময় সমাবেশে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু,সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মিলের সিবিএর সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলাম,আব্দুর রউফ সরকার প্রমুখ।
বক্তরা বলেন, এই মিল আমাদের, অত্র মিলে যারা এতোদিন ধরে কাজ করছে তাদের আগে বহাল করতে হবে, বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করা যাবে না, এবং সমন্বয়ের নামে মিলের কোন শ্রমিক ও কর্মচারীদের ছাটাই করা যাবে না। মিলে একটি শ্রমিক-কর্মচারীও যেন বাদ দেওয়া না হয় এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
শ্রমিকরা জানান, লোকসানের কারনে বন্ধ হওয়া দেশের যে ৬ টি সুগার মিলের স্থায়ী পদের শ্রমিক কর্মচারীদের গত ৫ সেপ্টেম্বর বদলি আদেশ করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন। এরই অংশ হিসেবে নর্থ বেঙ্গল সুগার মিলে ৬১জন এবং নাটোর সুগার মিলে ৪৫ জনকে পদায়ন করে চিঠি দৌয়া হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button