খুলনা বিভাগসারাদেশ

নড়াইলে ৫ম দিনের মতো লকডাউন চলছে

নড়াইলের কয়েকটি এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে সপ্তাহব্যাপী লকডাউনের পঞ্চম দিন চলছে আজ। গত ১২ জুন শুরু হওয়া এ লকডাউন প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত  চলছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভার মহিষখোলা, আলাদাতপুর ও ভাদুলীডাঙ্গা এলাকায় এবং নড়াইল সদরের গোবরা ও লোহাগড়া বাজার এলাকা লকডাউনের আওতায় রয়েছে।

এদিকে জনসাধারণকে সচেতনসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে পুলিশ ও জেলা প্রশাসনসহ তথ্য অফিসের পক্ষ থেকে তৎপরতা চালানো হচ্ছে। সকালে শহরের রূপগঞ্জ বাজার এলাকায় উপস্থিত থেকে করোনা ভাইরাস বিষয়ে জনসাধারণকে সচেতন করেন পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার তানজিলা সিদ্দিকা, ডিবি পুলিশের ওসি সুকান্ত সাহাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সিভিল সার্জন ডাক্তার নাছিমা আকতার জানান, নড়াইলের সংশ্লিষ্ট এলাকাগুলোতে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় লকডাউন চলছে। গতকাল ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ২৬ জন, লোহাগড়ায় ছয়জন এবং কালিয়ায় একজন। শনাক্ত বিবেচনায় নড়াইল জেলায় করোনা সংক্রমণের হার ৩৫ দশমিক ১০ ভাগ।

এদিকে করোনা ভাইরাসের শুরু থেকে মঙ্গলবার পর্যন্ত নড়াইল জেলায় ২ হাজার ১০৬ জন রোগি শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮৬৪ জন। হাসপাতালে ভর্তি আছেন ১৮জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ জনের।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button