খুলনা বিভাগসারাদেশ

ভাঙ্গায় লকডাউন বাস্তবায়ন করতে বৃস্টির মধ্যেও প্রশাসন মাঠে

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধ এবং সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ১লা জুলাই থেকে দেশ ব্যাপী টানা সাত দিনের ১ম দিন ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কঠোর অবস্থানে রয়েছে। বৃহস্পতিবার( ১লা জুলাই) সকাল থেকে পণ্যবাহী যান ও রিক্সা ছাড়া সকল ধরনের যানবাহন বন্ধ রয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া বন্ধ রয়েছে শপিংমল ।
সরোজমিনে দেখা যায়,উপজেলার বাসষ্ট্যান্ড,বিশ্বরোডমোড়,মালিগ্রামবাজার,কালামৃধাবাজার বিভিন্ন অলিগলিসহ পৌর বাজারেও টহল দিচ্ছে সেনবাহিনী ও পুলিশ সহ উপজেলা প্রশাসন। তবে কিছু এলাকায় মাহিদ্রা চলতে দেখা গেলেও সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ব্যারিস্টার সজিব আহমেদ জানান, কোভিড ১৯ সম্পর্কে প্রতিটি এলাকায় মাইকিং করে মানুষকে সচেতন করছি। আমরা বৃস্টির ভিতরেও লগডাউন বাস্তবায়ন করতে মাঠে আছি। পাশাপাশি মাক্স পরিধান এবং অযথা মানুষ রাস্তায় ঘোরাঘুরি না করার জন্য নির্দেশনা প্রদান করছি। পণ্যবাহী ও রিক্সা ব্যাতিত অন্যযানবাহন বিশেষ করে বাস, সিএনজি, অটোরিকশা চলাচলা করতে না পারে সেদিক দিয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। তাই যারা সরকারী নির্দেশনা মানবে না তাদের জরিমানা ও শাস্তির আওতায় আনা হবে। তিনি আরো বলেন, কর্মজীবি, সাধারণ মানুষ ও গণমাধ্যমকর্মী বের হলে তাদেরকে পরিচয় পত্র দেখাতে হবে। অন্যথায় যদি না থাকে তার বিরুদ্ধে কঠোর ভাবে আইন প্রয়োগ করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button