সারাদেশ

শ্রেণিকক্ষে ময়লা থাকায় অধ্যক্ষ বরখাস্ত

শ্রেণিকক্ষে ময়লা থাকায় অধ্যক্ষকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রাজধানীর আজিমপুর গার্লস স্কুল ও কলেজে। রোববার (১২ সেপ্টেম্বর) সকালে শিক্ষামন্ত্রী দীপু মনি প্রতিষ্ঠানটির শ্রেণিকক্ষে কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি পরিদর্শনে গিয়ে এ নির্দেশ দেন।
তবে তাদের বরখাস্তের বিষয়টি এখনও চূড়ান্ত করা হয়নি বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক বলেন, ‘আমরা শোকজ করেছি। তিনদিনের মধ্যে জবাব দিতে বলেছি। তারপর সিদ্ধান্ত নেবো।
জানা যায়, সকাল ১০টা আজিমপুর গার্লস স্কুল ও কলেজ পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। স্কুল খোলার প্রথম দিনই তিনি শ্রেণিকক্ষে ময়লা দেখতে পেয়ে ওই প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।
পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সবার সচেতনতা একরকম নয়। যারা শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে যাবেন, তাদের একটু সচেতন থাকতে হবে। স্কুলের প্রতিটা আনাচে-কানাচে খুঁজে দেখতে হবে। কোথাও যেন ময়লা না থাকে। যতটা ভালো পারা যায়, আমরা চেষ্টা করছি।
তিনি সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিষয়টি মনিটরিংয়ের জন্য প্রত্যেক জেলায় একটি কন্ট্রোল রুম করা হয়েছে। পরে এর নম্বরগুলো প্রচার করা হবে। যে কেউ এসব নম্বরে ফোন করে যদি জানান, যে কোনও শিক্ষা প্রতিষ্ঠানে যে কোনও রকম সমস্যা আছে; আমরা তা সমাধানে ব্যবস্থা নেবো।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button