রংপুর বিভাগসারাদেশ

একটা সময় বয়স্ক নাগরিকরা একাকিত্বে ভোগেন প্রত্যেককে তাদের পাশে থাকা উচিত:কুড়িগ্রাম এসপি

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পহেলা ফাল্গুনে অন্যরকম ভালোবাসায় সিক্ত হলেন বয়স্ক নাগরিকরা। “জোয়ান বাঁচে উপার্জনে, বৃদ্ধ বাঁচে বিনোদনে” এ স্লোগানকে সামনে রেখে রোববার পহেলা ফাল্গুনে বয়স্ক নাগরিকদের একটুখানি ভালোবাসার পরশ দিতে দিনব্যাপী গ্রামীণ খেলাধুলা ও মিলন মেলা অনুষ্ঠিত হয়।
রোববার দুপুরে প্রবীণদের জন্য ব্যতিক্রম এই মিলন মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী।
‘সিনিয়র সিটিজেন ইন্টারটেইনমেন্ট কেয়ার অব বাংলাদেশ’ নামক সংগঠনের ভূরুঙ্গামারী উপজেলা শাখা পাটেশ্বরী বরকতীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ এই মিলন মেলার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, ‘একটা সময় বয়স্ক নাগরিকরা একাকিত্বে ভোগেন। তাদের সময়টাতে আমাদের প্রত্যেককে তাদের পাশে থাকা উচিত। তাদেরকে হাসি-খুশি রাখার জন্য বিনোদনের ব্যবস্থা করা খুব কঠিন কিছু নয়।’
এ ছাড়াও বয়স্ক ব্যক্তিরা তাদের সন্তানদের দ্বারা অযত্ন ও অবহেলার শিকার হলে পুলিশের নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্ক নাগরিক ডেস্কে অভিযোগ জানানোর আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রুহুল আমিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার শওকত আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মহি উদ্দিন আহমেদ, ওসি মুহা: আতিয়ার রহমান, সাবেক প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, পাটেশ্বরী বরকতীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকনুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।
মিলন মেলায় আগত মঞ্জুয়ারা বেগম, আয়শা খাতুন, নজরুল ইসলাম ও গোলজার আলী তাদের অনুভূতি জানাতে গিয়ে বলেন, ‘এখানে এসে অনেকের সাথে দেখা হওয়ায় বেশ ভালো লাগছে। অনেক বছর পর গ্রাম্য খেলাধুলায় অংশগ্রহণ করলাম। প্রতি বছর এরকম অনুষ্ঠান করার জন্য অনুরোধ করেন তারা।’
সিনিয়র সিটিজেন ইন্টারটেইনমেন্ট কেয়ার অব বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠাতা ও আইকন ট্যুরস্ অ্যান্ড ট্রাভেলসের সিইও আসাদুজ্জামান আসাদ জানান, বয়স্ক নাগরিকরা বছরে অন্তত একটা দিন যেন হাসি খুশিতে থাকতে পারেন সেই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। বয়স্ক নাগরিকদের জন্য বিনোদনের আয়োজন দেশব্যাপী বিস্তৃত করার লক্ষ্যে তিনি দেশের প্রতিটি উপজেলায় একটি করে সিনিয়র সিটিজেন ইন্টারটেইনমেন্ট ক্লাব প্রতিষ্ঠার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button