খেলা

তরুণদের বিশ্বজয় তামিম-মুমিনুলদের লজ্জার হার

দক্ষিণ আফ্রিকার মাটিতে শক্তিশালী ভারতকে গুড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে বাংলাদেশের যুবারা। বাংলাদেশের ক্রিকেটে এই আনন্দের দিনে পাকিস্তান সফরে লজ্জা পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বাজে পারফর্ম করে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে।

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনই বাংলাদেশের হার প্রায় নিশ্চিত হয়ে ছিল। তবে ভাবার বিষয় ছিল, ইনিংস পরাজয় এড়াতে পারবে কিনা মুমিনুল হকরা। কিন্তু না, হারের ব্যবধানও কমাতে পারেনি বাংলাদেশ। পাকিস্তানি দুই ‘শাহ’বোলারের তাণ্ডবে চতুর্থ দিন আজ সোমবার প্রথম সেশনেই এক ইনিংস ও ৪৪ রানে হেরে গেল বাংলাদেশ।

১২৬ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ চতুর্থ দিন মাত্র ৪২ রান যোগ করতে পারে। আর শেষ পর্যন্ত ১৬৮ রানে থামে দ্বিতীয় ইনিংস। মুমিনুল ৪১ রানে শাহীন শাহ আফ্রিদির বলে বিদায় নেন। আর ২৯ রানে ইয়াসির শাহের বলে আউট হন। আগের দিনে টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকর করা নাসিম শাহ ও স্পিনার ইয়াসির শাহ ৪টি করে উইকেট পান। আফ্রিদি ও আব্বাস তুলে নেন একটি করে উইকেট।

বাংলাদেশ এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হয়। জাবাবে শান মাসুদ ও বাবর আজমের সেঞ্চুরিতে ৪৪৫ রানের বিশাল সংগ্রহ পায় পাকিস্তান। ম্যাচ সেরা হয়েছেন হ্যাটট্রিকম্যান নাসিম শাহ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button