সারাদেশ

করোনা: ঝুঁকি নিয়ে রাস্তায় কুড়িগ্রাম রৌমারীর গণমাধ্যমকর্মীরা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছেন। তাদের নেই কোনো সুরক্ষা পোশাক। করোনাভাইরাস ছোঁয়াচে, তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জনগোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে বাংলাদেশে ১৭ জনের মৃত্যু হয়েছে। সরকার করোনাভাইরাস থেকে রক্ষা পেতে জনগণকে ঘর থেকে বের হতে নিষেধ করছে। সারা দেশে চলছে অঘোষিত লকডাউন। তবুও সারাদেশের মতো থেমে নেই সীমান্ত ঘেঁষা রৌমারীর সংবাদকর্মীরা।
করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সাংবাদিকদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় উপকরণ দিতে ২৩ মার্চ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী মো. জে. আর. খান রবিন জনস্বার্থে এ রিট দায়ের করেন। এর আগে গত ১৯ মার্চ করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সাংবাদিকদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

উপজেলা প্রেসক্লাবের যুগ্ন সাধারাণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাখা বলেন, রৌমারীতে দেশের প্রায় সবকটি প্রিন্ট মিডিয়ার ৩৫ জন সংবাদকর্মী আছেন। তিনি আরো বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও তারা জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। পরিস্থিতির কথা ভেবে এ অঞ্চলের সংবাদকর্মীদের সুরক্ষা পোশাক দেওয়ার জন্য দাবি জানাচ্ছি।
রৌমারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান তারা বলেন, সংবাদকর্মীরা সবসময় অবহেলার শিকার। সারা দেশে চলছে অঘোষিত লকডাউন। তবুও থেমে নেই সীমান্ত ঘেঁষা রৌমারীর সংবাদকর্মীরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button