বরিশাল বিভাগসারাদেশ

কলাপাড়ায় নলকূপ স্থাপন করতে গিয়ে গ্যাসের সন্ধান

কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় নলকূপ স্থাপন করার জন্য মাটি খুড়ঁতে গিয়ে গ্যাসের সন্ধান মিলেছে এক কৃষকের বাড়ীতে। পানির পরিবর্তে গ্যাস পেয়ে বেজায় খুশি কৃষক নাসির উদ্দিন। বর্তমানে সে ওই গ্যাস দিয়ে রান্নার কাজ চালিয়ে যাচ্ছে । গত মংগলবার উপজেলার ধুলাসার ইউনিয়নের বড়হরপাড়া গ্রামে প্রাকৃতিক এ গ্যাসের সন্ধান পাওয়া যায়। বর্তমানে নাসির উদ্দিনের বাড়ীতে প্রতিদিন মানুষ ভীড় করছে গ্যাস’র ব্যবহার দেখার জন্য।
স্থানীয়রা জানান, প্রায় দুই মাস আগে নলকূপ স্থাপনের জন্য মাটির নিচে পাইপ বসানোর সময় অন্ততঃ ৫০ ফুট উচ্চতায় গ্যাস, বালু ও পানি উপরের দিকে উঠে আসে। এসময় মিস্ত্রীরা কোনো রকম নলকূপ বসিয়ে যায়। পরে
মঙ্গলবার সকালে বাড়ির মালিক নাসির উদ্দিন নলকূপ থেকে মটারের সাথে পাইপ সংযোগ দিতে গিয়ে নলকূপের নিচে এক ফুট গর্ত করার পরেই বুদ বুদ আকারে গ্যাস বের হচ্ছে দেখতে পান।
কৃষক নাসির উদ্দিন জানান, সকালে নলকূপের সাথে পাইপের সংযোগ দেয়ার জন্য নলকূলের নিচে গর্ত করার সাথে সাথে গ্যাস বেড়িয়ে আসে। এসময় পাইপের মাধ্যমে চুলায় গ্যাসের সংযোগ দিয়ে রান্নার কাজ করি। বিষয়টি পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের সংসদ সদস্য মো. মহিব্বুর রহমান মহিবসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছেন বলে তিনি জানান।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, বিষয়টি জেনেছি এবং ধুলাসার ইউপি চেয়ারম্যানকে জানানো হয়েছে যাতে গ্যাসের কাছাকাছি কেউ আগুন ব্যবহার না করে। আরও দু’ একদিন দেখে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে বলে তিনি উল্লেখ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button