রাজশাহী বিভাগসারাদেশ

নওগাঁয় উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

নওগাঁ প্রতিনিধি: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) নওগাঁ জেলা কার্যালয়ের উদ্যোগে পাঁচ দিনব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।
নওগাঁ বিসিক শিল্প নগরীর উপ-ব্যবস্থাপক মোঃ শামীম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন, রাজশাহী বিসিকের আঞ্চলিক পরিচালক (উপ-সচিব) মোঃ মামুনুর রশিদ।
প্রধান অতিথি বলেন, যে কোন শিল্প-ব্যবসা শুরুর পূর্বেই তার সঠিক পরিকল্পনা প্রয়োজন। আমাদের দেশে অনেক শিক্ষিত তরুন-তরুনী আছেন যারা নতুন শিল্প-ব্যবসা শুরু করতে চান, কিন্তু স্বল্প পুঁজিতে কিভাবে তা করতে হবে তার যথাযথ নির্দেশনা পাচ্ছেন না, তাদেরই জন্য “উদ্যোক্তা উন্নয়ন” কোর্সটি প্রণয়ন করা হয়েছে।
প্রশিক্ষণ কোর্সে নওগাঁ জেলার বিভিন্ন ক্যাটাগরির আগ্রহী ও সম্ভাবনাময় ৩০জন উদ্যোক্তা এ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করছেন তার মধ্যে অধিকাংশই নারী উদ্যোক্তা।
এ প্রশিক্ষণ কর্মসূচি ২৭ সেপ্টেম্বর ২০২০ তারিখ হতে ১ অক্টোম্বর ২০২০ তারিখ পর্যন্ত চলবে।
এ কোর্সের মাধ্যমে উদ্যোক্তাগণ তাঁদের প্রতিষ্ঠানের বিপণন, উৎপাদন, সংগঠন ও আর্থিক বিষয়সমূহ সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে বাস্তব জ্ঞান অর্জন করবেন। এক কথায় প্রশিক্ষণ শেষে উদ্যোক্তাগণ নতুন শিল্প প্রতিষ্ঠান অথবা ব্যবসায় শুরু করা এবং পরবর্তী নতুন দৃষ্টিভঙ্গি ও দক্ষতার সাথে তা পরিচালনায় সক্ষম হবে।
প্রশিক্ষণ কর্মসূচিতে কোর্স পরিচালনার দায়িত্ব পালন করেন নওগাঁ বিসিক শিল্পনগররী কারিগরী কর্মকর্তা ওয়াসিম সরকার। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button