সারাদেশ

কুড়িগ্রাম নাগেশ্বরীর ভিতরবন্দে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, নমুনা সংগ্রহ

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে আজিজার রহমান ইচ্চু নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ১১ এপ্রিল বেলা ১১টার দিকে মারা যান তিনি। মৃত আজিজার রহমানের ছেলে সম্প্রতি গাজীপুর থেকে বাড়ি ফেরেন।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু বক্কর সিদ্দিক এসব তথ্য জানিয়েছেন।

ঘটনার পর আজিজারের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। পাশাপাশি আজিজারসহ পরিবারের সব সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।

ভিতরবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ খন্দকার আমিনুল ইসলাম বাচ্চু জানান, মারা যাওয়া ওই ব্যক্তির ছেলে ১১ দিন আগে গাজীপুর থেকে এসেছেন। সে গাজীপুরে কৃষি শ্রমিকের কাজ করতেন বলে জানা গেছে। তবে তার মাঝে এখন পর্যন্ত অসুস্থতার কোন লক্ষণ দেখা যায়নি। তার বাবা আজিজার দীর্ঘদিন ধরে জন্ডিসসহ নানা রোগে ভুগছিলেন বলে পরিবার থেকে জানানো হয়েছে।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু বক্কর সিদ্দিক জানান, মারা যাওয়া ব্যক্তিসহ তার স্ত্রী, ছেলে ও পুত্রবধূর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার ফল অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর আহমেদ মাছুম জানান, খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। একই সঙ্গে ওই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। প্রয়োজনে তাদের খাদ্য সহায়তা দেওয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button