সারাদেশ

চট্টগ্রামে আরও ২ করোনা রোগী শনাক্ত : ৪টি ভবন লকডাউন

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে নতুন করে আরও দুইজনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। শনিবার রাতে ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে এই তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
তিনি জানান, শনিবার বিআইটিআইডিতে ১৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রামের দুইজনের দেহে করোনা ধরা পড়েছে। একজনের বাসা নগরীর আগ্রাবাদ শান্তিবাগ আবাসিক এলাকায়, আরেকজনের বাসা হালিশহর নয়াবাজার এলাকায়।

এদিকে, নতুন করে আরও দুজন করোনা শনাক্তের ঘটনায় নগরীর হালিশহর থানাধীন শান্তিবাগ ও নয়াবাজার চুনা ফ্যাক্টরি মোড়ের ৪টি ভবন লকডাউন করে দিয়েছে নগর পুলিশের বিশেষ শাখা (সিটিএসবি)। শনিবার (২৫ এপ্রিল) মধ্যরাতে ভবন চারটি লকডাউন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন সিটিএসবির উপ-কমিশনার আব্দুল ওয়ারিশ।
তিনি বলেন, শান্তবাগের ১ টি ও নয়াবাজার চুনা ফ্যাক্টরি মোড়ের ৩ সহ মোট চারটি ভবন লকডাউন করা হয়। শনিবার (২৫) চট্টগ্রাম সিভিল সার্জন কতৃক উক্ত দুটি এলাকার দুজন করোনা রোগী শনাক্তের বিষয়টি ঘোষণা করার পরই উক্ত চারটি ভবন লকডাউন করা হয়।
আব্দুল ওয়ারিশ বলেন, এখন থেকে শান্তিবাগ ও নয়াবাজারের উক্ত চারটি ভবনে প্রবেশ ও বের হওয়া বন্ধ। কেউ প্রবেশ বা বের হতে চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আইন শৃঙ্খলা বাহিনী ভবন চারটির সামনে সবসময় থাকবেন।

প্রসঙ্গত, বিআইটিআইডিতে এখন পর্যন্ত ২৪৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে এ পর্যন্ত ৮১ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম জেলায় শনাক্ত হয়েছেন মোট ৪৬; এর বাইরে ঢাকায় পরীক্ষা করার পর করোনা পজেটিভ হওয়ায় একজন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শনাক্ত অন্যরা চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার।
এ ছাড়া চট্টগ্রামে শনাক্ত করোনা রোগীদের মধ্যে পাঁচজন ইতিমধ্যে মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ১২ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button