সারাদেশ

চট্টগ্রামে একদিনে ৪৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২৬৮

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম বিভাগে করোনা পরীক্ষার তিন ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

তিনটি ল্যাবে মোট ৩১৭ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলা ও বাইরের জেলায় সর্বমোট ৭৫টি পজেটিভ আসে। এর মধ্যে চট্টগ্রাম জেলায় ৪৯ জন, নোয়াখালী ১৬ জন, ফেনী জেলায় ৭ জন এবং লক্ষীপুর জেলার তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামের ১ম ল্যাব ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ২১৭টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ১৪ জন এবং নোয়াখালী জেলার ৮ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া চট্টগ্রামের ৩য় ল্যাব চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৩ টি নমুনা পরীক্ষা করে এতে কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

রবিবার (১০ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিআইটিআইডিতে ২১৭টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২২ জন।

চট্টগ্রাম নগর ও জেলায় ১৪ জন এবং ভিন্ন নোয়াখালী জেলায় ৮ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রাম নগরীর ১৪ জনের মধ্যে নগরীতে ১০ জন এবং জেলায় ৪ জন করোনা পজেটিভ আসে।

নগরীতে আক্রান্তরা হলেন, হালিশহরে ২ জন, আগ্রাবাদ (হাজীপাড়া) ১ জন, নাসিরাবাদ (মেয়রগলি) ১ জন, সরাইপাড়া ১ জন, একে খান ১ জন, উত্তর কাট্রলী ১ জন, মুন্সীপাড়া ১ জন, কর্ণেলহাট ১ জন এবং ফিল্ড হাসপাতালে ১ জন।

চট্টগ্রাম জেলার মধ্যে সীতাকুণ্ড উপজেলায় ১ জন, চন্দনাইশে ১ জন, মিরসরাইয়ে ১ জন এবং হাটহাজারীতে ১ জনের করোনা শনাক্ত হয়।

এর আগে দুপুরে চট্টগ্রামের করোনা পরীক্ষার ২য় সিভাসু ল্যাবে ৯৭ টি নমুনা পরীক্ষা করে ৫৩টি পজেটিভ আসে। এরমধ্যে চট্টগ্রাম নগরীর ২ জন এবং জেলায় ৩৩ জনসহ চট্টগ্রামের মোট ৩৫ জন শনাক্ত হয়।

এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখা দাড়িয়েছে  পাওয়া গেছে ২৬৮ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ১৭ জন মারা গেছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৫ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button