চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে নিখোঁজ থাকা সাংবাদিককে উদ্ধারে পুলিশের আশ্বাস, সিইউজে’র কর্মসূচি স্থগিত

চট্টগ্রাম প্রতিনিধি: নিখোঁজ থাকা চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও সাপ্তাহিক আজকের সুর্যোদয় পত্রিকার সাংবাদিক গোলাম সরওয়ারকে দ্রুত উদ্ধারের আশ্বাস দিয়েছে পুলিশ।
এ প্রেক্ষিতে শুক্রবার (৩০ অক্টোবর) রাতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পূর্বঘোষিত শনিবার (৩১ অক্টোবর) এর বিক্ষোভ সমাবেশ কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে।

সাংবাদিক গোলাম সরওয়ার বৃহস্পতিবার (২৯ অক্টোবর) নিখোঁজ হওয়ার পর সিইউজে এ বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়। এদিকে গোলাম সরওয়ারকে উদ্ধারে দ্রুত পদক্ষেপ নিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রিয় নেতৃবৃন্দ শুক্রবার (৩০ অক্টোবর) স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী তাকে দ্রুত উদ্ধার করতে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারকে নির্দেশ দেন।

এ নির্দেশনার পর পুলিশ তাকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানালেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

এছাড়া সিইউজে’র ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভ’র নেতৃত্বে সাংবাদিক নেতৃবৃন্দ শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা ও ওসি মোহাম্মদ মহসীনের সাথে দেখা করে দীর্ঘ আলোচনা করেন।

এ সময় গোলাম সরওয়ারকে দ্রুত উদ্ধারে পুলিশ সর্বাত্মক চেষ্টায় আছে বলে সাংবাদিক নেতৃবৃন্দকে অবহিত করা হয়।

এদিকে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে সংগঠনের পক্ষ থেকে ঘোষিত শনিবার (৩১ অক্টোবর) এর বিক্ষোভ সমাবেশের কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়।

এ সময় সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, নির্বাহী সদস্য মুহাম্বদ মহরম হোসাইন, প্রতিনিধি ইউনিটের প্রধান সাইদুল ইসলাম, পূর্বদেশ ইউনিটের ডেপুটি প্রধান সাইমুন চুমুক, আজকের সূর্যোদয় পত্রিকার সহকারি সম্পাদক মোহাম্মদ জোবায়ের সিদ্দিকী, সিইউজের সদস্য বাচ্চু বড়ুয়া ও গোলাম শরীফ টিটো উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,বৃহস্পতিবার (২৯ অক্টোবর)সকাল ৯টায় চট্টগ্রাম নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ রয়েছেন সাংবাদিক গোলাম সরওয়ার।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button